বিফল মনেই ফিরতে হলো মেলানিয়াকে

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪১

জাগরণীয়া ডেস্ক

ডেইলি মেইলের কাছে ক্ষতিপূরণ চেয়ে আদালতে গিয়ে বিফল হয়েছেন মেলানিয়া ট্রাম্প।

ট্রাম্পের নির্বাচনী প্রচারের সময়ই মেলানিয়ার মডেল জীবনের নগ্ন ছবিসহ নানা কর্মকাণ্ড গণমাধ‌্যমে উঠে এসেছিল। স্ত্রীর এই অতীত ট্রাম্পকে পিছু টানছে বলে প্রতিবেদন ছাপিয়েছিল ডেইলি মেইল এবং তাতে স্লোভেনিয়ার একটি ট‌্যাবলয়েডের সংবাদ-ছবি উদ্ধৃত করা হয়েছিল। যুক্তরাজ‌্যের সংবাদপত্রটির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন ফার্স্টলেডি দেড়শ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলার আরজি নিয়ে গিয়েছিলেন মেরিল‌্যান্ডের একটি আদালতে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, মেলানিয়া নিউ ইয়র্কে খণ্ডকালীন যৌনসঙ্গী হিসেবে কাজ করতেন এবং সেই কাজের সূত্রেই ধনকুবের ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার জানাশোনা হয়ে থাকতে পারে।

ডেইলি মেইলে প্রতিবেদন প্রকাশের পর তা মানহানিকর দাবি করে আইনের আশ্রয় নেওয়ার ঘোষণা দেন মেলানিয়ার আইনজীবীরা।

ডেইলি মেইলের বিরুদ্ধে মেরিল‌্যান্ডের আদালতের পদক্ষেপ নেওয়ার পক্ষে যুক্তি দেখিয়ে আইনজীবীরা বলেন, যুক্তরাষ্ট্রের এই রাজ‌্যটিতে প্রতি ঘণ্টায় যুক্তরাজ‌্যের সংবাদপত্রটির ৪ হাজার ৬০০ প্রতিবেদন ইন্টারনেটে পড়া হয়। প্রতি দিনে মেরিল‌্যান্ড থেকে ৭২ হাজার জন ডেইলি মেইলের ওয়েবসাইট খোলেন।

তবে এখানে বিফল হয়ে দমে যাচ্ছেন না মেলানিয়া ও তার আইনজীবীরা। নিউ ইয়র্কে ডেইলি মেইলের একটি অফিস রয়েছে বলে মেলানিয়ার আইনজীবীরা এখন নিউ ইয়র্কের আদালতে যাওয়ার কথা ভাবছেন বলে জানিয়েছে ইনডিপেনডেন্ট। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত