অসদাচারণের অভিযোগে সেই সৌদি কিশোর গ্রেফতার

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৫:৫০

জাগরণীয়া ডেস্ক

ইউটিউবে ভাইরাল হওয়া এক মার্কিন তরুণীর সাথে সৌদি কিশোর এর ভিডিও আলাপ এর সেই কিশোরকে অসদাচরণের অভিযোগে গ্রেপ্তার করেছে সে দেশের পুলিশ।

রিয়াদ পুলিশেরে এক মুখপাত্র কর্নেল ফাওয়াজ আল-মায়মান বলেন, "আবু সিন নামে অনলাইনে পরিচিত ওই কিশোরকে "অনৈতিক আচরণের" দায়ে গ্রেফতার করা হয়েছে। ক্রিস্টিনা ক্রকেট নামের জনপ্রিয় ভিডিও স্ট্রিমারের সঙ্গে ভিডিওতে অসদাচরণ করা হয়ে বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে"।

পুলিশের একজন মুখপাত্র জানান আবু সিন ১৯ বছর বয়সী। আর ক্রকেট বয়সে তার থেকে দুই বছরের বড়। তবে আবু সিনের আসল পরিচয় জানা যায়নি। অপরদিকে ক্রকেট সমালোচিত লাইভ-স্ট্রিমিং সাইট 'ইউনাউ'-এর একজন জনপ্রিয় ব্লগার।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, ক্রকেটের সঙ্গে কথোপকথনের বেশ কিছু ভিডিও ইউটিউবে আপলোড করা হলে তার বিরুদ্ধে অভিযোগ জানায় অনেক ব্যবহারকারী।

মায়মান বলেন, "তার ভিডিওতে বহু মন্তব্য করা হয় এবং এর মধ্যে অনেকগুলোতেই মন্তব্যকারীরা তার আচরণের শাস্তি দাবি করেন। ইউটিউবে সিনের বিরুদ্ধে মন্তব্য আসার পর থেকেই তাকে ধরার চেষ্টা করা হচ্ছিল"।

মূলতঃ দুই জনের ভাষা আলাদা হওয়ায় তাদের কথোপকথনের ভঙ্গির কারণেই ইউটিউবে প্রকাশিত ভিডিওগুলো সমালোচিত হয়।

তবে ভিডিওগুলোর জনপ্রিয়তা দেখে বিস্মিত হয়েছেন ক্রকেট। গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ইউনাউ প্রচারকারী হিসেবে তিনি তার ভক্তদেরকে আমন্ত্রণ করতে পারেন। 'গেস্টিং' ফিচারের মাধ্যমে এসব ভক্ত স্প্লিট-স্ক্রিনে তার সঙ্গে ব্রডকাস্টে অংশ নিতে পারেন।

ক্রকেট বলেন, "আমি বালকটিকে অতিথি হিসেবে গ্রহণ করি, আমি জানিনা সে কি বলছে কারণ আমি আরবি বলি না, সবাই মনে করছিল সে আসলেই মজার এবং সবাই তাকে পছন্দ করছে এবং আমি ধারণা করছি ভিডিওটি ভাইরাল হয়ে উঠেছে। সে খুব বেশি ইংরেজি বলেনি, তাই আমি তাকে বোঝানোর চেষ্টা করছিলাম আমি সে সময় কি বলছিলাম। এটি ভালো কোনো যোগাযোগ ছিল না। সে নাচছিল এবং মজা করছিল, আমরা দুইজনই সেখানে নাচছিলাম কারণ আমরা শব্দ দিয়ে যোগাযোগ করতে পারছিলাম না। এটা খুব মজার ছিল"।

তবে তারা দুইজন যে কোনো সম্পর্কেও জড়িত ছিলেন না সেটিও নিশ্চিত করেছেন ক্রকেট।

ক্রকেট আরও জানান, তিনি কেনো সিনের সঙ্গে কথা বলছেন এটি জিজ্ঞেস করে অনেকেই তাকে বিরক্ত করছেন। "তারা বলেছেন আপনি যেটা করেছেন তার জন্য আমি আপনাকে ঘৃণা করি।"

তবে এই ধরনের মন্তব্য সংখ্যালঘু দাবি করে ক্রকেট বলেন, "আমি তাদেরকে ব্লক করে দিয়েছি এবং সরে এসেছি।"

এদিকে আবু সিনকে গ্রেফতার করার ভিডিওটিও ইউনাইউ-এ লাইভ স্ট্রিম করা হয়। পরবর্তীতে ভিডিওটি ইউটিউবেও আপলোড করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত