স্ত্রীর লাশ ও শিশুসহ নেমে যেতে হল জঙ্গলে!

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৬, ২২:৩০

জাগরণীয়া ডেস্ক

কোলে পাঁচদিন বয়সী শিশু, স্ত্রী প্রচণ্ড অসুস্থ। চিকিৎসার জন্য বাসে করে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন স্বামী। পথিমধ্যেই মারা যায় স্ত্রী। তারপর সেই মৃত স্ত্রী আর ৫ দিনের শিশুকে নিয়েই বৃষ্টির মধ্যে জঙ্গলে নেমে যেতে বাধ্য করা হয় ঐ ব্যক্তিকে। ভারতের ঊড়িষ্যা রাজ্যে দানা মাঝির স্ত্রীর লাশ কাঁধে করে হাঁটতে বাধ্য হওয়ার মতো অমানবিক ঘটনার রেশ না কাটতেই ফের এই অমানবিক ঘটনা ঘটল মধ্যপ্রদেশের দামোহে।

এনডিটিভি জানায়, বৃহস্পতিবার পাঁচ দিন বয়সী মেয়ে ও বৃদ্ধা মাকে নিয়ে বাসে করে মারাত্মক অসুস্থ স্ত্রীকে হাসপাতাল ভর্তি করতে যাচ্ছিলেন রাম সিং লোধী নামের এক ব্যক্তি। পথে বাসের মধ্যে মারা যায় সিংয়ের স্ত্রী। এরপর বৃষ্টির মধ্যেই অসহায় ওই পরিবারটিকে মৃতদেহসহ রাস্তায় নামিয়ে দেওয়া হয়। সড়কের পাশে বৃষ্টির মধ্যে স্ত্রীর মৃতদেহ এবং সদ্যজাত কন্যা ও মাকে নিয়ে আধা ঘণ্টার বেশি সময় সাহায্যের আশায় দাঁড়িয়ে থাকেন দরিদ্র রাম সিং।

এক পর্যায়ে ওই পথ দিয়ে যাওয়া দুই আইনজীবী মৃত্যুঞ্জয় হাজারি ও রাজেশ প্যাটেল অসহায় পরিবারটিকে দেখতে পেয়ে তাদের সাহায্যে এগিয়ে আসেন।

ওই দুই আইনজীবী জানান, তারা প্রথমে পুলিশকে ফোন করেন। কিন্তু পুলিশ এসে সমস্ত ঘটনা লিপিবদ্ধ করে পরিবারটিকে কোনো সাহায্য না করেই চলে যায়। পরে তারা পরিবারটির জন্য একটি ট্যাক্সির ব্যবস্থা করে দেন।

রামসিংয়ের মা সোনিয়া বাই এনডিটিভি’কে বলেন, “কয়েক দিন আগে আমার পুত্রবধূ সন্তান জন্ম দিয়েছে। তখন থেকেই সে অসুস্থ। তার চিকিৎসার জন্য আমরা একটি বাসে করে ছাত্তারপুর থেকে দামোহ যাচ্ছিলাম। পথে আমার পুত্রবধূ মারা যায়। তখন বাসের কন্ডাকটর দামোহ থেকে ২০ কিলোমিটার দূরে আমাদের নামিয়ে দেয়।”

স্থানীয় গণমাধ্যমে এ খবর প্রকাশ পাওয়ার পর শনিবার সন্ধ্যায় পুলিশ বাসটি জব্দ করে বাস চালক ও কন্ডাকটরকে গ্রেপ্তার করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত