ছুরিকাঘাতে অস্ট্রেলিয়ায় ব্রিটিশ তরুণী নিহত

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১৩:৩২

জাগরণীয়া ডেস্ক

জনসম্মুখে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে একটি হোস্টেলে ছুরি হামলায় যুক্তরাজ্যের ২১ বছর বয়সী এক তরুণী নিহত হয়েছেন। অভিযোগ করা হয়েছে, ২৯ বছর বয়সী সন্দেহভাজন একজন ফরাসি নাগরিক ‘আল্লাহু আকবর’ বলে এই হামলা চালিয়েছেন। এই হামলায় ৩০ বছর বয়সী যুক্তরাজ্যের অপর একজন পুরুষ গুরুতর আহত হয়েছেন। খবর বিবিসির। 

টাউনসভিল থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি ছোট শহরে এই ঘটনাটি ঘটে। আহত ব্যক্তিকে টাউনসভিলের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর। হামলায় একটি কুকুরও নিহত হয়েছে। পাশাপাশি স্থানীয় একজন ব্যক্তি সামান্য আহত হয়েছেন।

নিহত ঐ নারীর নাম মিয়া আয়লিফে-চুং। তিনি গত ১০ দিন ধরে ঐ এলাকায় ছিলেন এবং ফল বিক্রয় এর কাজ খুঁজছিলেন বলে জানা গেছে। 

পুলিশ বলছে, সন্দেহভাজন ব্যক্তি অস্ট্রেলিয়ায় সাময়িক ভিসা নিয়ে এসেছেন এবং কর্তৃপক্ষের কাছে তিনি পরিচিত নন। সন্দেহভাজন হামলাকারী উগ্রবাদী দৃষ্টিভঙ্গির কারণে এই হামলা চালিয়েছে কিনা পুলিশ তা তদন্ত করে দেখছে।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি কমিশনার স্টিভ গোলস্কিউস্কি বলেন, “প্রাথমিক পর্যায়ে আমরা যে কোনো ধরনের উদ্দেশ্যের সম্ভাবনা খারিজ করে দিচ্ছি না। হতে পারে এটি রাজনৈতিক কিংবা শুধু্ই অপরাধমূলক।”

তিনি আরো বলেন, “মানসিক স্বাস্থ্য সমস্যা কিংবা মাদকের অপব্যবহারজনিত বিষয়গুলোও এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত রয়েছে কিনা তাও তদন্তকারীরা খতিয়ে দেখবে।”

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ব্রিটিশ হাই কমিশন টাউনসভিলে তাদের লোক পাঠিয়েছে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত