করোনাভাইরাসে মৃত সংখ্যা ৬৩৬

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক

চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন অন্তত ৫০-৬০ জন মারা যাচ্ছেন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) মারা গেছেন ৭৩ জন। এতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৬৩৬ জনে পৌঁছেছে।

চীনা স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে জানায়, দেশে ভয়াবহ এ ভারাসে আক্রান্ত হয়ে রাতারাতি আরো ৭৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬৪ জনই হুবেই প্রদেশের উহান নগরীর বাসিন্দা। গত বছরের শেষ দিকে চীনের এই শহরটি থেকেই ছড়িয়ে পড়েছে এই করোনাভাইরাস।

চীনে নতুন করে আরো ৩ হাজার ১৪৩ জনের দেহে করোনাভাইরাস সনাক্ত করা হয়েছে। এর ফলে দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১ হাজার ১৬১তে গিয়ে দাঁড়ালো।

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জরুরি ভিত্তিতে ৬৭ কোটি ৫০ লাখ ডলার প্রয়োজন বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।

এদিকে চীনে করোনা ভাইরাস সম্পর্কে আগেই সতর্ক করে দেওয়া আলোচিত চিকিৎসক লি ওয়েনলিয়াং মারা গেছেন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে ভাইরাসের কেন্দ্রস্থল উহানে মারা যান তিনি।

লি ওয়েনলিয়াং সতর্ক করে দিয়ে বলেছিলেন, সার্সের মতো মহামারি আকার ধারণ করতে পারে এই নতুন ভাইরাস। কিন্তু তার এ সতর্কবার্তাকে গুজব বলে উল্লেখ করেছিলো বেইজিং সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত