x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৯৫ জন, মৃত ৩৭ জন

সুষমা স্বরাজ আর নেই

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:৩৯

জাগরণীয়া ডেস্ক

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল বিজেপির কেন্দ্রীয় নেতা সুষমা স্বরাজ মারা গেছেন। ৬ জুলাই (মঙ্গলবার) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সুষমা স্বরাজ হৃদরোগে আক্রান্ত হলে আজ রাত নয়টার পর স্বজনেরা তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এআইআইএমএসের পক্ষ থেকে তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সুষমা স্বরাজ মৃত্যুর খবরে বিজেপি ছাড়াও বিভিন্ন দলের নেতাকর্মীরা এআইআইএমএসে ছুটে যান। কংগ্রেসসহ ভারতের বিভিন্ন রাজনৈতিক দল বাদেও বিভিন্ন পেশাজীবি সংগঠন শোক জানিয়েছেন।

মৃত্যুর মাত্র ৩ ঘণ্টা আগেও শেষ টুইটার পোস্টে কাশ্মীরে ৩৭০ প্রত্যাহারের সিদ্ধান্তে নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছিলেন স্বরাজ। এই দিনের জন্য সারা জীবন তিনি অপেক্ষা করেছিলেন বলে ওই পোস্টে জানান সুষমা।

গত নভেম্বরে সুষমা স্বরাজ সব ধরনের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিয়েছিলেন। তিনি ৬ মে ২০১৪ থেকে ৩০ মে ২০১৯ সাল পর্যন্ত ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত