চীনের কুখ্যাত সাইকো কিলারের মৃত্যুদণ্ড কার্যকর

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ১৫:২৯

জাগরণীয়া ডেস্ক

১১ নারীকে ধর্ষণ ও হত্যাকারী চীনের কুখ্যাত সিরিয়াল কিলার গাও চেংইয়ংয়ের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে।

স্থানীয় সময় ৩ জানুয়ারি (বৃহস্পতিবার) চীনের আদালত তাদের ওয়েইবো সাইটে মৃত্যুদন্ড কার্যকরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যদিও চীনে সাধারণত বিষাক্ত ইনজেকশন প্রয়োগ কিংবা গুলি করে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়ে থাকে। কিন্তু গাও চেংইয়ংয়ের মৃত্যুদণ্ড কীভাবে কার্যকর করা হয়েছে তা জানা যায়নি।

বিবিসি জানিয়েছে, ৫৩ বছর বয়সী এই চীনা কিলার ১৯৮৮ থেকে ২০০২ সালের মধ্যে বিভিন্ন বয়সের ১১ নারীকে নৃশংসভাবে হত্যা করেছেন। এই তালিকায় ৮ বছরের এক শিশুও রয়েছে। সাধারণত একা বাস করা নারীরাই তার টার্গেট ছিল। জানা গেছে, এই সাইকো কিলার প্রথমে নারীদের তাদের বাসা অবধি অনুসরণ করতেন এবং এরপর সুযোগ পেয়ে তাদের বাড়িতে ডাকাতি, ধর্ষণ ও গলাকেটে তাদের হত্যা করতেন। চীনের গণমাধ্যম তাকে কুখ্যাত সিরিয়াল কিলার ‘জ্যাক দ্যা রিপার’ হিসেবে অবহিত করেছে। শরীরে ২৬টি ছুরির আঘাতসহ বাইয়িনে পাওয়া ২৩ বছর বয়সী এক নারীই গাও এর প্রথম শিকার যাকে ১৯৮৮ সালে প্রথম খুন করে সে।

সামান্য এক অপরাধে গাওয়ের এক আত্মীয় ধরা পড়লে তার দেওয়া ডিএনএ নমুনা থেকেই এ সিরিয়াল কিলারের সন্ধানে বড় ধরনের অগ্রগতি পায় দেশটির পুলিশ। গত বছর গাওয়ের অপরাধকে ‘ক্ষমার অযোগ্য’ অ্যাখ্যা দিয়ে মৃত্যুদণ্ডের রায় দেয় বাইয়িনের আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত