ইমরানের সমালোচনা করলেন সাবেক স্ত্রী জেমিমা

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১২

জাগরণীয়া ডেস্ক

বিখ্যাত অর্থনীতিবিদ আতিফ মিয়াঁকে নবগঠিত অর্থনৈতিক প্যানেল থেকে বাদ দেওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা করেছেন তার সাবেক স্ত্রী ও ব্রিটেনের বিখ্যাত কলামিস্ট জেমিমা গোল্ডস্মিথ। খবর এনডিটিভির

বিখ্যাত অর্থনীতিবিদ আতিফ মিয়াঁ সংখ্যালঘু আহমেদিয়া সম্প্রদায়ভুক্ত হওয়ায় এ অর্থনীতিবিদকে পাকিস্তানের নবগঠিত অর্থনৈতিক প্যানেল থেকে বাদ দেওয়া হয়। 

৪৪ বছর বয়সী স্পষ্টভাষী জেমিমা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয়। ডানপন্থীদের চাপে আহমেদিয়া সম্প্রদায়ভুক্ত আতিফ মিয়াঁকে প্যানেল থেকে বাদ দেওয়ায় টুইটারে সাবেক স্বামীর প্রতি হতাশা ব্যক্ত করে তিনি বলেন, অসমর্থযোগ্য এবং খুব হতাশাজনক। আহমেদিয়া সম্প্রদায়ভুক্ত হওয়ায় পাকিস্তানের নতুন সরকার স্বনামধন্য ও সম্মানিত অর্থনীতির অধ্যাপককে সরে দাঁড়াতে বলেছে। পুনশ্চ, পাকিস্তানের প্রতিষ্ঠাতা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ তার মন্ত্রিসভায় একজন আহমেদিয়াকে স্থান দিয়েছিলেন।

পাকিস্তানের সাধারণ নির্বাচনে জয়লাভের পর প্রথম যারা ইমরানকে অভিনন্দন জানান, জেমিমা তাদের অন্যতম। তখন তিনি টুইটারে লিখেছিলেন, অপমান, বাধা ও ত্যাগের ২২ বছর পর আমার ছেলেদের বাবা পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। বিশ্বাস, দৃঢ়তা ও পরাজয়ের কাছে নত না হওয়ার শিক্ষা এ বিজয়। তিনি কেন রাজনীতিতে এসেছেন, সেটাই তাকে সর্বপ্রথম মনে রাখতে হবে। অভিনন্দন।

উল্লেখ্য, পাকিস্তানের সংবিধানে আহমেদিয়াদের মুসলিম বলে স্বীকার করা হয় না। বেশির ভাগ মূলধারার ইসলাম চর্চাকেন্দ্রে তাদের ধর্মহীন বলে অভিহিত করা হয়। উগ্রপন্থীরা প্রায়ই আহমেদিয়া সম্প্রদায়ের লোকেদের আক্রমণ করে এবং তাদের মসজিদগুলো ভেঙে দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত