যুক্তরাষ্ট্রে গুপ্তচরবৃত্তির অভিযোগে রুশ নারী গ্রেপ্তার

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৪:৩৯

জাগরণীয়া ডেস্ক

রাজনৈতিক দলে অনুপ্রবেশ করে রাশিয়ার সরকারি গোয়েন্দা হিসেবে ষড়যন্ত্রের অভিযোগে ২৯ বছর বয়সী রাশিয়ার এক নারীকে গ্রেপ্তার করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, গ্রেপ্তারকৃত রুশ নারীর নাম মারিয়া বুটিনা। অভিযোগ রয়েছে, এই নারী রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নির্দেশে কাজ করতেন।

বুটিনার আইনজীবী রবার্ট ড্রিসকল সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন, তার মক্কেল কোনও এজেন্ট নন। তিনি আন্তর্জাতিক সম্পর্কের একজন শিক্ষার্থী।

যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট জানিয়েছে, ওয়াশিংটনে বসবাসকারী বুটিনাকে গত ১৫ জুলাই গ্রেপ্তার করা হয় এবং আদালতের শুনানি শেষে কারাগারে পাঠানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বৈঠকের কয়েক ঘণ্টার মধ্যেই রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে বুটিনাকে গ্রেপ্তারের ঘোষণাটি দেওয়া হলো। এর আগে ২০১৬ সালের মার্কিন নির্বাচনের প্রচারণার ডেমোক্র্যাটিক পার্টির ইমেইল হ্যাকিংয়ের ঘটনায় রাশিয়ার ১২ জন গোয়েন্দা কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত