জার্মানির স্টুটগার্ডে হামলায় নিহত ১, আহত ২

প্রকাশ : ২৫ জুলাই ২০১৬, ০০:৪৮

জাগরণীয়া ডেস্ক

জার্মানির মিউনিখ ও বাভারিয়ায় সন্ত্রাসী হামলার ১ দিন পরেই স্টুটগার্ড এর পাশে ছোট্ট শহর রয়েটলিংগেনে চাপাতি হাতে হামলা চালিয়ে এক নারীকে হত্যা ও আরো দু'জনকে আহত করেছে এক সিরিয়ান রিফিউজি। প্রত্যক্ষদর্শীদের বিবরণে শহরের একটি কাবাবের দোকানের সামনে থেকে হামলাকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

জার্মান পত্রিকা 'বিল্ড' জানিয়েছে, স্থানীয় সময় বিকেল সাড়ে চারটার দিকে কাবাব দোকানটির সামনে হামলা করে ব্যক্তিটি। এসময় আশেপাশের অনেক মানুষ ভয়ে পালিয়ে যায়।

একজন প্রত্যক্ষদর্শী ঐ ট্যাবলয়েডকে বলেন, "হামলাকারীটি একদম পাগলের মতো আচরণ করছিল। চাপাতি হাতে নিয়ে সে পুলিষের পেট্রোল গাড়ির দিকে ছুটে গেলো"। 

প্রত্যক্ষদর্শী ঐ ব্যক্তি জানান, এসময় একটি বিএমডব্লিউ গাড়ি হামলাকারী ঐ ব্যক্তিকে ধাক্কা দিলে সে মাটিতে পড়ে যায় আর নড়াচড়া করতে পারেনি।

পুলিশ জানিয়েছে, হামলাকারী ২১ বছর বয়সী একজন সিরিয়ান রিফিউজি। তবে তার নাম জানা যায়নি। হত্যার পেছনে কারণ কি তাও এখনো পরিষ্কার নয়।

এক বিবৃতিতে পুলিশ জানায়, হামলাকারীকে পুলিশ চিনতো আর ধারণা করা হচ্ছে সে একাই এই ঘটনা ঘটিয়েছে। এই ঘটনায় আশেপাশের মানুষ ঝুঁকির মুখে পড়তে পারে এই ধারণা তার ছিল না বলেও ধারণা করছে পুলিশ।

 পুলিশের মুখপাত্র বোয়ার্ন রেউশ বলেন, হত্যার পূর্বে ঐ নারীর সাথে তর্ক করছিল ঐ ব্যক্তি। 

উল্লেখ্য, এই নিয়ে সাম্প্রতিক সময়ে তৃতীয়বারের মতো হামলার ঘটনা ঘটলো জার্মানিতে। এর আগে গত সপ্তাহে বাভারিয়ায় কুড়াল হাতে ট্রেন এর যাত্রীদের উপর আক্রম করে পাঁচজনকে আহত করে এক আফগান কিশোর। আর শুক্রবার রাতে মিউনিখ শহরের একটি শপিং মলে আক্রমন চালিয়ে নয়জনকে হত্যা করে আরেক ইরানি কিশোর।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত