আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেনে’র দপ্তরে হামলা

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৮, ১৬:০৯

জাগরণীয়া ডেস্ক

আফগানিস্তানে আন্তর্জাতিক ত্রাণ সংস্থা সেভ দ্য চিলড্রেন দপ্তরের কম্পাউন্ডের প্রবেশপথে এক আত্মঘাতী হামলাকারী একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ২ জন নিহত এবং কমপক্ষে ১১ জন আহত হয়েছে বলে জানা গেছে।

২৪ জানুয়ারি (বুধবার) জালালাবাদে সংস্থাটির কম্পাউন্ডের বাইরে একটি বিস্ফোরণ ঘটার পর বন্দুকধারীরা ভবনটিতে প্রবেশ করে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে বিবিসি।

প্রাদেশিক সরকারের এক মুখপাত্র খোগিয়ানি জানিয়েছেন, ‘স্থানীয় সময় প্রায় ৯টা ১০ মিনিটের দিকে সেভ দ্য চিলড্রেনের কম্পাউন্ডের প্রবেশপথে এক আত্মঘাতী হামলাকারী একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়। তারপর সশস্ত্র ব্যক্তিদের একটি দল কম্পাউন্ডটিতে প্রবেশ করে। এ পর্যন্ত আহত ১১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে এবং হামলাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলি চলছে।’

আফগান টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ওই কম্পাউন্ড থেকে ঘন কালো ধোঁয়ার কুণ্ডুলি উঠতে ও অন্তত একটি গাড়িতে আগুন জ্বলতে দেখা গেছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ‘গুলির শব্দের মধ্যেই নিকটবর্তী একটি স্কুলের শিশুদের দৌঁড়ে এলাকা ছাড়তে দেখা গেছে।’

হামলাকারীদের পরিচয় জানা যায়নি, তবে তালেবান জঙ্গিরা প্রায়ই জালালাবাদের বিভিন্ন লক্ষ্যস্থলে হামলা চালিয়ে থাকে।

তালেবানের বন্দুকধারীরা কাবুলের বিলাসবহুল ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলা চালিয়ে অন্তত ২২ জনকে হত্যার কয়েকদিনের মধ্যেই জালালাবাদে সেভ দ্য চিলড্রেনের দপ্তরে হামলাটি চালানো হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত