কাবুলে শামশাদ টিভি স্টেশনে হামলা, হতাহতের আশঙ্কা (ভিডিও)

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৭, ২১:৩২

জাগরণীয়া ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে শামশাদ টিভি প্রধান কার্যালয়ে অস্ত্রধারীদের হামলায় বেশ কয়েকজন হতাহতের খবর এসেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। পাসতু ভাষার এই টিভি চ্যানেলটি হামলার সাথে সাথেই সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

ধারণা করা হচ্ছে একশোর বেশি কর্মী বর্তমানে টেলিভিশন এই প্রধান কার্যালয়ে রয়েছে। তবে কতজন নিহত হয়েছে এবং হামলাকারীর সংখ্যা কতজন সেটা এখনো পরিস্কার করে বলতে পারছে না পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শামশাদ টিভি প্রধান কার্যালয়ে প্রথমে গ্রেনেড নিক্ষেপ করা হয় এবং সেখানে ঢোকার সময় গুলি করতে থাকে।

টেলিভিশনটির প্রতিবেদক হাসমত ইস্তান্কই বিবিসিকে জানিয়েছেন, যিনি কোনমতে পালিয়ে আসতে পেরেছেন, হামলাকারীরা এখনো ভবনের মধ্যে অবস্থান করছে। গুলির শব্দ এখনো শোনা যাচ্ছে।

হাসমত ইস্তান্কই বলেন, ‘আমার কয়েকজন সহকর্মী নিহত হয়েছেন এবং কয়েকজনআহত হয়েছেন।আমি পালিয়ে এসেছি কোনমতে।’

কাবুল পুলিশের প্রধানের মুখপাত্র বশির মুজাহিদ জানান, একজন বন্দুকধারী আফগান বাহিনীর হাতে নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনী ভবনটির নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করছে।

সাম্প্রতিক সময়ে কাবুল বারবার তালিবানএবং ইসলামিক স্টেট জঙ্গিদের লক্ষ্যে পরিণত হয়েছে। সাংবাদিক এবং গণমাধ্যমকর্মীদের জন্য আফগানিস্তান বিশ্বের মধ্যে অন্যতম বিপদজনক একটা দেশ।

এখনও কোনও সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায়ভার স্বীকার করেনি। তবে হামলা সংঘটিত হওয়ার পরপরই এক টুইট বার্তার মাধ্যমে এর দায় অস্বীকার করে তালেবান। জঙ্গিগোষ্ঠী তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক টুইটবার্তায় জানান, তালেবান এই হামলার সঙ্গে জড়িত নয়। একই ধারার বেশকিছু সাম্প্রতিক হামলায় তালেবান দায় শিকার করেছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত