খুলনায় আবাহনী মহিলা ক্রিকেট একাডেমির যাত্রা শুরু

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৬, ১৪:৪৪

জাগরণীয়া ডেস্ক

২০১৭ সালের জানুয়ারিতে খুলনা আবাহনী মহিলা ক্রিকেট একাডেমি নামে একটি একাডেমির যাত্রা শুরু হচ্ছে। এখানে ৮-১২ বছর বয়সী মেয়েদের প্রশিক্ষণ দেওয়া হবে।নতুন এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সবাই।

খুলনায় ছেলেদের ক্রিকেট শেখানোর জন্য বেশ কয়েকটি ক্রিকেট একাডেমি বা ক্লাব থাকলেও মেয়েদের জন্য কোনো একাডেমি বা ক্লাব নেই। 

প্রতিষ্ঠানের পরিচালক ও স্বপ্নদ্রষ্টা দৈনিক পাঠকের পত্রিকা সম্পাদক এসএম খালিদিন রশিদী সুকর্ন জানান, খুলনার মেয়েদের ক্রিকেটে আরও বেশি সম্পৃক্ত করার লক্ষ্যে  এ প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করছে। এতে করে খুলনার ক্রিকেটই শুধু না, এগিয়ে যাবে দেশের মহিলা ক্রিকেটও। এ একাডেমিতে অভিজ্ঞ কোচ ও প্রশিক্ষক দিয়ে ট্রেনিং  করানো হবে। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মহিলাদের জন্য নতুন একাডেমির যাত্রাকে স্বাগত জানিয়ে খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, বহুকীর্তিমান ক্রিকেটার জন্ম নিয়েছেন খুলনা বিভাগে। অন্য  যেকোনো বিভাগের চেয়ে এখনও জাতীয় দলে খুলনা বিভাগের খেলোয়াড় বেশি। কিন্তু এতো দিন ছেলেদের প্রশিক্ষণের জন্য একাডেমি থাকলেও মেয়েদের জন্য ছিলো  না। এবার তারই যাত্রা শুরু হতে যাচ্ছে। যা মেয়েদের জন্য সুসংবাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত