আমিরাতকে ৪-০ তে হারিয়ে অপরাজিত বাংলার বাঘিনীরা

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৬, ১৯:১৬

জাগরণীয়া ডেস্ক

পরপর সিঙ্গাপুর, কিরগিজস্তান ও চাইনিজ তাইপেকে হারিয়ে মূল পর্ব আগেই নিশ্চিত করেছিল কৃষ্ণা-অনুচিংরা। কিন্তু সংযুক্ত আরব আমিরাতকে ৪-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অপরাজিত থাকলো বাংলাদেশের মেয়েরা।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম কর্নারটিকে কাজে লাগায় বাংলাদেশ। তৃতীয় মিনিটে মার্জিয়ার মাপা কর্নার থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন কৃষ্ণা। ৩৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন তাইপের বিপক্ষে স্পট কিক থেকে জোড়া গোল করা শামসুন্নাহার। 
 
তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। সানজিদার কর্নারে গোলমুখ থেকে কৃষ্ণার শট প্রতিপক্ষের জালে ঢুকে। গ্রুপ পর্বে এ নিয়ে ৮ গোল করলেন অধিনায়ক।

৫৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। মারিয়া মান্ডার বাড়ানো বলে মাটি কামড়ানো শটে স্কোরলাইন ৩-০ করেন অনুচিং মোগিনী। গ্রুপ পর্বে এটি অনুচিংয়ের পঞ্চম গোল।
 
দ্বিতীয়ার্ধের শেষ দিকে মনিকার ক্রসে তহুরার নিচু হয়ে নেওয়া হেড গোলপোস্টের ভেতরে গেলে বড় জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জিতে ১৫ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে বাছাইপর্ব শেষ করল ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। পুরো বাছাই পর্বে ৪টি ম্যাচে ২৬ গোল করা বাংলাদেশ বাছাই পর্বে পাঁচ ম্যাচে গোল খেয়েছে মাত্র দুটি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত