লেবাননকে উড়িয়ে দিয়েছে তহুরা-মোগিনিরা

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৯

জাগরণীয়া ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে লেবাননের রক্ষণভাগ গুড়িয়ে দিয়ে ৮-০ ব্যবধানে বড় জয় অর্জন করেছে তহুরা খাতুন আর আনাই মোগিনিদের দল।

১৯ সেপ্টেম্বর (বুধবার) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হয়।

বয়সভিত্তিক প্রতিযোগিতায় এবারই প্রথম লেবাননের সাথে খেলছে লাল-সবুজের কিশোরীরা। বাহরাইনকে ৮-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছে লেবানন, আর সেই বাহরাইনের জালে ১০ গোল দিয়ে দারুণ উদ্দীপ্ত ছিল মারিয়া মান্ডার দল। আরব আমিরাতের বিপক্ষে ৬-৩ গোলে জিতে ৬ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের শীর্ষে অবস্থান করছিল লেবানন। তাই ম্যাচের আগে থেকেই লেবাননকে শক্ত প্রতিপক্ষ হিসেবে ধরা হয়েছিল । কিন্তু বাংলার কিশোরীদের আক্রমণাত্মক খেলার সামনে টিকতেই পারেনি লেবানন।

ম্যাচের প্রথমার্ধেই বাঘিনীরা ৫-০ গোলে এগিয়ে ছিল। পরে বিরতির পর প্রতিপক্ষের জালে আরও ৩টি গোল করে ব্যবধান বাড়িয়ে দেয় লাল-সবুজের কিশোরীরা। দলের জয়ে তহুরা খাতুন, সাজেদা খাতুন ও শামসুন্নাহার জুনিয়র জোড়া গোল করেন। বাকি দুই গোল করেন আনাই মোগিনি ও রোজিনা আক্তার। 

৬ পয়েন্ট নিয়ে গোলের ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ বর্তমানে গ্রুপপর্বে শীর্ষে অবস্থান করছে। আগামী ২১ সেপ্টেম্বর ‘এফ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত