এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশ : ৩১ মে ২০১৮, ১১:১৯

জাগরণীয়া ডেস্ক

৩০ মে (বুধবার) মেয়েদের এশিয়া কাপ টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। নতুন ঘোষিত ১৫ সদস্যের দলে টপ অর্ডার ব্যাটসম্যান আয়েশার সঙ্গে ফিরেছেন পেসার লিলি রানী বিশ্বাস। এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরের ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি ও সুরাইয়া আজমিন।

এশিয়া কাপের জন্য ঘোষিত মেয়েদের বাংলাদেশ দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, জান্নাতুল ফেরদৌস সুমনা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, লিলি রানী বিশ্বাস, সানজিদা আলম, শারমিন সুলতানা, জাহানারা আলম, শামিমা সুলতানা।

আগামী ১ জুন (শুক্রবার) সালমা খাতুনের নেতৃত্বে এশিয়া কাপে যোগ দিতে কুয়ালালামপুরে যাবে এই বাংলাদেশ দল। রবিবার টুর্নামেন্ট শুরুর দিন বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। এর পরদিন বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে পাকিস্তান। এরপর ৬ জুন ভারত এবং ৭ জুন থাইল্যান্ড এর বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৯ জুন প্রাথমিক পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ এর প্রতিপক্ষ মালয়েশিয়া। প্রাথমিক পর্বের শীর্ষ দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ জুন।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে সব ম্যাচ হেরে আসা বাংলাদেশের জন্য এই এশিয়া কাপ নিজেদের প্রমাণ করার এক নতুন সুযোগ। গত এশিয়া কাপে থাইল্যান্ড ও নেপালের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ, হেরেছিল ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে। এবারের টুর্নামেন্টে নেপালের জায়গায় থাকছে স্বাগতিক মালয়েশিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত