এটা কেমন ফান?

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৬, ১৯:৫৬

আপনি সেই দেশের মানুষ, যেই দেশে বাংলাদেশের মুভিতে পরিমনি কিভাবে চুম্বন দৃশ্য করেন বলে “এই দেশের সংস্কৃতি না” বলেন! অথচ Desperate Seeking Uncensored(DSU) গ্রুপে ডেসপারেট হয়ে Uncensored খুঁজেন।

নাহ এখানে শেষ হয়নি, আপনি রাজকাহিনী মুভিতে রুদ্রনীলের হাত জয়ার বুকে রেখেছিল বলে, জয়াকে খ ম বলতে ছাড়েননি! অথচ সে আপনিই বাস থেকে মেয়ের ক্লিভেজের ছবি তুলে পোস্ট দেন DSU তে।

গত ছয় মাস আগেই বাস থেকে একটা মেয়ের ক্লিভেজ তুলেছিল, এমন ছবি দেখে আমি গ্রুপ লিভ করি। কেন তখন সেটা নিয়ে লড়ি নি? জানতে চান? কারণ ওখানে আমি ডজনখানেক মেয়ের কমেন্ট দেখেছিলাম। কিছুদিন আগে আমার এক বন্ধু বলে এক মেয়ের আট মিনিটের এক ভিডিও ঝড় তুলেছে ওই গ্রুপে। আমার মাথা গরম হয়ে গেল। গ্রুপে ঢুকতে পারলাম না প্রাইভেসির কারণে, কিন্তু পেয়ে গেলাম স্ক্রিনশট! 

ভাই, জয়া আহসান বা পরিমনি চুম্বনদৃশ্য করলেও তারা আর্টিস্ট! ছবির প্রয়োজনে তারা কি করছে সেটা নিয়ে মাথা ঘামাচ্ছেন, অথচ এক নিরীহ মেয়ের অজান্তে সেক্স ভিডিও ছড়িয়ে দিচ্ছেন তাতে আপনার সংস্কৃতি বা আইডোলজি কি বলে?

পর্ণ দেখেন? হাজার সাইট আছে। প্রফেশনাল অভিনেতা অভিনেত্রী অনেক ভালো করে অভিনয় করে ওখানে। ওদের সবগুলো দেখলেও আপনার ১০০ বছরের রসদ জুটে যাবে। তবে কেন? কোন অমানুষ আপনি? এক মেয়ের অজান্তে অনুমতি ছাড়া ছবি, ভিডিও ছড়ান! সাইবার ক্রাইমের ভয় নাই আপনার?

DSU বিশাল গোষ্ঠী নিয়ে ফেসবুকে আছে। চাইলে তারা যেকোনো কালপ্রিট ধরিয়ে দিতে পারে! কিন্তু এতদিন ধরে তাদের গ্রুপে কালপ্রিট জন্ম নিচ্ছে সেটা দেখবে কে? সত্যিই এডমিন চোখে ঠুলি বেঁধে রেখেছে!

আজ যে মেয়ের ক্লিভেজের ছবি দেওয়া হচ্ছে, হিপের ছবি দিয়ে আরাম না ব্যারাম বলা হচ্ছে সেখানে আপনার মা, বোন, খালা, বান্ধবী যে কেউ থাকতে পারত! ভবিষ্যতে থাকবে না কেউ বলতে পারে?

আমি বহুজনকে ওই গ্রুপের কথা বলেছি বের হয়ে আসতে। তারা আসে না। কারণ তাদের একটাই কথা, ওখানে অনেক ফান হয়! আমাকে বলেন, অন্য মেয়ের সর্বনাশ করে আপনি ফান করছেন? এটা কেমন ফান? ফান কি সবকিছু নিয়ে হয়?

সবচেয়ে কষ্ট লাগে, আমার ফ্রেন্ডলিস্টে গাদা গাদা মেয়ে সেখানে আছে। ওখানে অনেক মেয়েই সেকজুয়াল ইন্ডিকেশনের পোস্ট দেয়। সেটা তাদের ব্যাপার। কিন্তু নিরীহ মেয়েগুলার ছবি আর ভিডিও যে ছড়ানো হচ্ছে, সেটা আপনি মেয়ে হয়ে কি করে সমর্থন করেন? চারদেয়ালে কোন মেয়ে ভিডিও করে সেটা পর্ণ সাইটে যাবে বলে?

এই যে সাইবার ক্রাইম করছে, এরাও তো এক একটা ধর্ষক। গ্রুপ লিভ করতে কেউ চায় না, কারণ সবাই ফান পায়। আমি কাউকে কোন গ্রুপে থাকা বা না থাকার ব্যাপারে পরামর্শ দিতে পারি না। কারও যদি এই গ্রুপে থেকে অল্পতেই হয়ে যায়, আমার কি বলার আছে? কিন্তু মানবিকতা? সেটা ঠিক আছে তো?

আমি বলছি এই গ্রুপের কাছে আপনার কাছের নারীরা নিরাপদ তো?

লিভ করে প্রতিবাদ করা যায়, সংখ্যা কমবে। লোকে উৎসাহ হারাবে পোস্ট দিতে। তবে এটা আমি কয়জনকে বলব? জানি না। লাস্ট একটা স্ক্রিনশট পেলাম। DSU এর অসম্ভব কিছু নাই, মেয়েটা মারা গেছে। (মারা যায় নি, কিন্তু DSU এর বিকৃতমনা বুঝলেন তো?) 

মারজিয়া প্রভা'র ফেসবুক থেকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত