তসলিমা থাকায় মঞ্চ ত্যাগ করলেন ইসলামী নেতা (ভিডিও)

প্রকাশ : ১২ জুলাই ২০১৬, ০১:১১

জাগরণীয়া ডেস্ক

বিতর্ক সভার মঞ্চে রয়েছেন নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। সেই কারণে মঞ্চ থেকে নেমে গেলেন এক ধর্মীয় সংগঠনের জেনারেল সেক্রেটারি। তার সাফ জবাব বিতর্কিত এই নারীর সাথে একমঞ্চে তিনি থাকতে পারবেন না।

গত শুক্রবার রাতে ভারতের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি আয়োজিত একটি বিতর্ক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। ওই অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন ভারতের মুসলিম মজলিস-ই আমাল নামক সংগঠনের জেনারেল সেক্রেটারি তারিক বুখারি।

মঞ্চে তসলিমা নাসরিনকে দেখেই তিনি বলেন, “এই নারী থাকলে আমার পক্ষে এই অনুষ্ঠানে উপস্থিত থাকা সম্ভব নয়।” তসলিমা নাসরিন বাংলাদেশ থেকে নির্বাসিত। একইসঙ্গে তাকে নিয়ে বহুবার নানান বিতর্ক হয়েছে। সেই কারণেই তিনি এহেন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তারিক বুখারি।

তবে এ সময় আয়োজকদের পক্ষ থেকে তারিক বুখারিতে স্টুডিও ত্যাগ না করতে বার বার অনুরোধ জানানো হচ্ছিল। কিন্তু কোনো অনুরোধে সারা না দিয়ে তিনি তার জন্য নির্ধারিত মঞ্চ ত্যাগ করে বের হয়ে যান। এ সময় তসলিমনা নাসরিন পাশের মঞ্চে দাঁড়িয়ে মুচকি হাসছিলেন।

এ নিয়ে শনিবার তসলিমা তার ফেসবুকে এনডিটি ভিটির সেই ভিডিও ক্লিপ শেয়ার করে একটি স্ট্যাটাসও দিয়েছেন। এতে তসলিমা লিখেছেন, ‍‍‘কাল রাতে এন ডি টি ভি র অনুষ্ঠান থেকে তারিক বুখারি আমার উপস্থিতির কারণে অনুষ্ঠান বর্জন করেছে। আমি কিন্তু তাঁর বাক স্বাধীনতায় বিশ্বাস করি, তিনি চান না আমার বাক স্বাধীনতা।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত