করোনা ভাইরাস: বেড়েই চলছে মানুষের মৃত্যু

প্রকাশ : ১৩ মার্চ ২০২০, ১৬:২৬

জাগরণীয়া ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসে ১৩ মার্চ (শুক্রবার) সকাল পর্যন্ত ইতালিতে নতুন করে মৃত্যু হয়েছে আরও ১৮৯ জনের। এতে দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ১৬ জনে। একইসঙ্গে এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬২১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১৫ হাজার ১১৩ জন।

ভাইরাসটির উৎপত্তির দেশ চীনে নতুন করে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে তিন হাজার ১৭৭ জনে। একইসঙ্গে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২১ জন। এছাড়া ইরানে নতুন করে ৭৫ জন এবং যুক্তরাষ্ট্রে ৪১ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন  আরও ৬৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১৭৬২ জন। অবশ্য এরমধ্যে সুস্থ হয়েছেন ৩১ জন।

সব নিয়ে বিশ্বব্যাপী নতুন করে আরও প্রায় ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৯৮৩ জনে। এছাড়া নতুন আক্রান্ত হয়েছেন আরও ১০ হাজার ৭৬৯ জন। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত সংখ্যা এক লাখ ৩৪ হাজার ৭৬৯ জনে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১২৭টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসের প্রভাবে ফ্লুর মতো উপসর্গ নিয়ে যে রোগ হচ্ছে, সেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত এক লাখ ৩৪ হাজার ৭৬৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৩৮৭ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত