মুক্তামনির বাড়ি ফেরা ঠিক হবে ১৮ ডিসেম্বর

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ২৩:৪১

জাগরণীয়া ডেস্ক

মুক্তামনির বাড়ি ফেরার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ১৮ ডিসেম্বর (সোমবার) বৈঠকে বসছে মেডিকেল বোর্ড। 

১৩ ডিসেম্বর (বুধবার) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন একথা জানান।

তিনি বলেন, আমরা দুদিন আগে মুক্তামনির হাতে ব্যান্ডেজ বেঁধে দিয়েছি। আশা করছি এতে ওর উপকার হবে। ওর ব্যাপারে আগামী সোমবার আমাদের মেডিকেল বোর্ড বসবে। সেখানে তাকে বাড়ি পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত হবে। ও বাড়ি যাওয়ার জন্য পাগল হয়ে গেছে।

মুক্তামনির বাবা ইব্রাহীম হোসেন বলেন, ওর হাতে ব্যান্ডেজ দেওয়ার পর খুলে দিয়েছিল। পরে আবার ব্যান্ডেজ করেছে। হাতের ব্যথা সামান্য একটু কমেছে। তবে হাত চুলকায়। এজন্য ওষুধ দিয়েছেন ডাক্তার।

তিনি বলেন, মুক্তামনির অবস্থা তো জানেন, এই অবস্থায় ওষুধ কেমন কাজ করে বুঝতেই পারছেন। আপনারা আমার মেয়েটার জন্য দোয়া করবেন ও যেন ভাল হয়ে যায়।

প্রসঙ্গত, এ বছরের ১২ জুলাই বার্ন ইউনিটে ভর্তি হয় হাতের রক্তনালীর টিউমারে আক্রান্ত মুক্তামনি (১২)। প্রথমে তার রোগটিকে বিরল হিসেবে উল্লেখ করা হয়। পরে বায়োপসি করে জানা যায়, তার রক্তনালীতে টিউমার হয়েছে। তখন তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের একটি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেন বার্ন ইউনিটের চিকিৎসকরা। মুক্তামনির সব রিপোর্ট দেখে তারা চিকিৎসা করতে অস্বীকৃতি জানান। পরে ঢামেকের চিকিৎসকরাই তার অপারেশনের সিদ্ধান্ত নেন। চিকিৎসার সব খরচের দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত