৫০ লাখ টাকার হাঙর জব্দ, ৮ জেলের কারাদণ্ড

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩২

জাগরণীয়া ডেস্ক

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার তেলিখালী সংলগ্ন কচাঁ নদী থেকে উপজেলা প্রশাসন ও কোস্টগার্ডের যৌথ অভিযানে ১৮টি হাঙর মাছ জব্দ করা হয়েছে। যার ওজন প্রায় ৬০ মন এবং আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা। এ সময় আটক করা হয় ট্রলারে থাকা ৮ জেলেকে।

ভান্ডারিয়ার কোস্টগার্ডের পেটি অফিসার মো. মোর্তজা হোসেন বলেন, ৩ ফেব্রুয়ারি (শুক্রবার) রাতে কচাঁ নদীতে টহলরত কোস্টগার্ডের সদস্যদের সন্দেহ হলে তারা মাছ ধরার ট্রলারটিকে থামাতে বলে। তখন মাঝি ট্রলারটি না থামিয়ে জোরে চালানোর চেষ্টা করলে কোস্টগার্ডের সন্দেহ হয় এবং পরে ট্রলারটি আটকের পর তল্লাশি করে ট্রলারের নিচে খোলের ভিতরে ১৮টি হাঙর মাছ দেখতে পায়।

কোস্টগার্ডের সদস্য এ সময় ট্রলারে থাকা বেলাল ফকির (৩৪), ওহাব খান (৫০), মাসুদ খন্দকার (১৭), বায়জীদ শেখ (২০), মো: ফারুক মাতুব্বর (৩৫), মো: আলআমীন (১৮), রেজাউল ইসলাম (১৯) ও মো. হাবিবুর রহমান (৪০) মোট আট জেলেকে আটক করে।

আটককৃতরা সবাই জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরবলেশ্বর ও ঢেপসাবুনিয়া গ্রামের বাসিন্দা। পরে ৩ ফেব্রুয়ারি (শুক্রবার) রাতেই নির্বাহী ম্যাজিষ্ট্র্রেট ও ভান্ডারিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল কুদ্দুসের ভ্রাম্যমান আদালতের আটককৃত ৮ জেলেকে হাজির করলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাদের ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়া জব্দকৃত হাঙর মাছ ৪ ফেব্রুয়ারি (শনিবার) বন বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে মাটিতে চাপা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত