‘পদ্মাবতী’র জন্য টালিউডে ১৫ মিনিটের ধর্মঘট

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৭:০৫

জাগরণীয়া ডেস্ক

বিতর্ক শুরু হওয়ার পর থেকেই ‘পদ্মাবতী’র পাশেই দাঁড়িয়ে ছিল বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার ছবির পাশে দাঁড়িয়েছে টালিউড। ভারতের কলকাতার টালিগঞ্জের ছবিপাড়ায় ১৫ মিনিটের জন্য ধর্মঘট ডেকেছে ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কারস অব ইস্টার্ন ইন্ডিয়া এবং ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস অ্যাসোসিয়েশন (ইম্পা)।

স্থানীয় সময় ২৮ নভেম্বর (মঙ্গলবার) দুপুর ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত পশ্চিমবঙ্গের সিনেমাশিল্পে এই প্রতীকী ধর্মঘটের আহ্বান করা হয়।

এ সময় রাজ্যের সব সিনেমা হলে ছবির প্রদর্শন বন্ধ রাখা হবে, ছবির শুটিং ও সিনেমাশিল্পের কোনো কাজ হবে না, এমনকী শুটিং ফ্লোরে আলো নিভিয়ে রাখা হয়।

২৭ নভেম্বর (সোমবার) টালিগঞ্জের টেকনিশিয়ান স্টুডিওতে আয়োজিত সাংবাদ সন্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। এখানে উপস্থিত ছিলেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা প্রসেনজিৎ, ইম্পার শ্রীকান্ত মেহেতাসহ চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা।

সংবাদ সম্মেলনে গৌতম ঘোষ বলেন, যে ছবি এখনো সেন্সর বোর্ডে জমা পড়েনি, কেবল তৈরি হয়েছে, তা নিয়ে এত অসহিষ্ণুতা কেন? এভাবে ঘটনা ঘটলে পরিচালকেরা আর ছবি করতে এগিয়ে আসবেন না।’ প্রসেনজিৎ বলেন, ‘কিছু মানুষ যখন নিজেরাই সিদ্ধান্ত নিয়ে নিচ্ছেন কোন ছবি দেখানো যাবে আর কোন ছবি দেখানো যাবে না, তখন আর সেন্সর বোর্ডের দরকার কী? এবার তাহলে ওই সব মানুষের কাছ থেকে ছবি তৈরির অনুমোদন নিতে হবে?’

উল্লেখ্য, ‘পদ্মাবতী’ ছবির পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর হরিয়ানার এক বিজেপি নেতা মুখ্যমন্ত্রীর নাক কাটার হুমকি দেন। ফলে রাজ্যের পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে পড়ে। পশ্চিমবঙ্গের সর্বত্র প্রতিবাদের ঝড় উঠেছে। কলকাতার সব মহল থেকে প্রতিবাদ অব্যাহত রয়েছে। তৃণমূলের দাবি, হরিয়ানার ওই বিজেপি নেতা সুরজ পাল অমুকে তার মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত