‘দিদি, ইলিশ মাছ আছে আসেন খাওয়াব’

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৭, ১৩:৪৯

জাগরণীয়া ডেস্ক

[ফাইল ফটো]

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়ে বলেছেন, দিদি, ইলিশ মাছ আছে। আসেন খাওয়াব। একই সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান।

ঢাকা-কলকাতার মধ্যে মৈত্রী ও খুলনা-কলকাতার মধ্যে বন্ধন এক্সপ্রেস চালু উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

৯ নভেম্বর (বৃহস্পতিবার) যৌথ ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনা-কলকাতা রেলপথে বন্ধন এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন। গণভবন থেকে এই ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে ১৯৬৫ সালের আগে যেসব রেল লাইন চালু ছিল তা আবারও চালু হবে বলে বিশ্বাস করি। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে আমাদের যে লাইন অব ক্রেডিট দেওয়া হয়েছে তা দিয়ে রেলের নতুন নতুন প্রকল্প চালু করা হবে। এই দুটি ট্রেন চালুর মাধ্যমে দুই দেশের মধ্যে দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে। আন্তর্জাতিক টর্মিনাল ঢাকা-কলকাতা ও খুলনা-কলকাতার যাত্রীদের সাফল্য কামনা করছি। আজ দুই দেশের মধ্যে নতুন দ্বার উন্মোচিত হলো।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দেশের মানুষকে অভিনন্দন জানান। এ সময় তিনি বাংলায় বলেন, আমাদের মৈত্রী ও বন্ধন আরও সুদৃঢ় হলো।

মোদি বলেন, প্রতিবেশী দেশের সঙ্গে প্রতিবেশীর মতোই সম্পর্ক থাকা দরকার। দেখা-সাক্ষাৎ হওয়া দরকার। বন্ধন এক্সপ্রেস ও ননস্টপ মৈত্রী এক্সপ্রেস চালুর মাধ্যমে যাত্রীদের সুবিধা হবে ফলে যাত্রার সময় প্রায় তিন ঘণ্টা বাঁচবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত