ডাকসু নির্বাচন

কুয়েত মৈত্রী হলের প্রভোস্ট সাময়িকভাবে বরখাস্ত

প্রকাশ : ৩০ মার্চ ২০১৯, ১২:২৫

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের দায়ে কুয়েত মৈত্রী হলের ওই সময়ের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ শবনম জাহানকে সাময়িকভাবে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শবনম জাহান বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক।

২৮ মার্চ (বৃহস্পতিবার) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ডাকসু নির্বাচনের সময় কুয়েত মৈত্রী হলের ঘটনার জন্য হলের সেসময়ের দায়িত্বে থাকা প্রভোস্ট শবনম জাহানকে চাকরি অব্যাহতি দেয়া হয়েছে। শবনম জাহানের বিষয়ে অধিকতর তদন্তের জন্য ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে বলে জানান অধ্যাপক সামাদ।

উল্লেখ্য, গত ১১ মার্চ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে কুয়েত-মৈত্রী হলের একটি কক্ষ থেকে বস্তাভর্তি ব্যালট উদ্ধারের ঘটনায় ভোট দুই ঘন্টা স্থগিত রাখা হয়। সেসময় শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে প্রভোস্ট শবনম জাহানকে সরিয়ে অধ্যাপক মাহবুবা নাসরিনকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত