বাস থেকে ফেলে ছাত্রের মৃত্যু: বিক্ষোভে সিকৃবির শিক্ষার্থীরা

প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৫:৩৮

জাগরণীয়া ডেস্ক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্র ঘোরি মোহাম্মদ ওয়াসিমকে বাস থেকে ‘ধাক্কা দিয়ে ফেলে হত্যার’ প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। নিহত ওয়াসিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিল। 

২৪ মার্চ (রবিবার) সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করে ওয়াসিমের ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা। পরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন। শিক্ষার্থীদের অবরোধে চৌহাট্টার শত শত যানবাহন আটকা পড়ে।​

এসময় শিক্ষার্থীরা পাঁচ দফা দাবী তুলে ধরে- তাদের দাবির মধ্যে রয়েছে, উদার পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাতিল করা, বাস চালক ও হেলপারের দ্রুত ফাঁসি কার্যকর করা, লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে চলতে না দেওয়া, অদক্ষ চালকের হাতে সড়কে গাড়ি দেওয়া বন্ধ করা এবং সড়কে শিক্ষার্থী ও সকল মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা।

উল্লেখ্য, গত ২৩ মার্চ (শনিবার) বিকেলে সিলেটের শেরপুরে 'উদার' পরিবহনের (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০)​ বাসের ভাড়া নিয়ে হেলপারের সাথে কথা কাটাকাটির জেরে ওয়াসিমকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠে। ঘটনার পর পরই তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মেধাবী এই শিক্ষার্থীর করুণ মৃত্যু ঘটে। ওই ঘটনার পর বাসটির চালক ও তার সহকারীকে আটক করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত