x

এইমাত্র

  •  দেশে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৩৫: স্বাস্থ্য অধিদপ্তর
  •  করোনা: ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১২০০ জনের মৃত্যু
  •  জুমার জামাতে ১০, ওয়াক্ত নামাজে ৫ জন মসজিদে যেতে পারবেন
  •  ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে বিজিএমইএর অনুরোধ

ভিকারুননিসায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে ফিরছেন হাসিনা বেগম

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১১:২৭

জাগরণীয়া ডেস্ক

স্কুলছাত্রী আত্মহননের ঘটনায় বরখাস্ত হওয়া রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমকেই বহাল করেছে স্কুলটির গভর্নিং বডি।

১০ জানুয়ারি (বৃহস্পতিবার) স্কুলটির গভর্নিং বডির এক বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

গত ৯ ডিসেম্বর অধ্যক্ষ নিয়োগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ভিকারুননিসা। এতে প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ প্রার্থী আবেদন করেন। 

গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন প্রার্থী ছিলেন। নিয়োগের স্বচ্ছতার জন্য তাকে অব্যাহতি দিয়ে আমরা আরেকজনকে দায়িত্ব দিয়েছিলাম। দীর্ঘদিন স্থায়ী কোনো অধ্যক্ষ ছাড়া ভারপ্রাপ্তদের দিয়ে চলছে প্রতিষ্ঠানটি। সবারই চাওয়া, একজন স্থায়ী অধ্যক্ষ নিয়োগ দেয়া হোক। 

তিনি জানান, ২০১৮ সালের আগস্ট মাস থেকে সারাদেশে অধ্যক্ষ নিয়োগ বন্ধ রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। গত সপ্তাহে অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়াকে অবৈধ বলে চিঠি দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড জানিয়েছে, , সরকারি আদেশ অনুসারে এখন অধ্যক্ষ, উপাধ্যক্ষ নিয়োগ বন্ধ। ঐসময় আমরা সভাতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের গত ৩ ডিসেম্বর রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেনীর ছাত্রী অরিত্রী। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করেছে এমন অভিযোগ এনে অরিত্রীর বাবাকে স্কুলে ডেকে অপমান করা হয়। বাবার অপমান সহ্য করতে না পেরে আত্মহননের পথ বেছে নেয় অরিত্রী।

অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে ঐ সময় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমসহ ৩ শিক্ষিকাকে বরখাস্ত করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত