সুযোগ পেয়েও মেডিকেল ভর্তি হতে পারছেন না ফরিদা

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৪:২৬

জাগরণীয়া ডেস্ক

অর্থনৈতিক সংকটের কারণে গাইবান্ধার হতদরিদ্র রিকশাচালক ফরিদ আহম্মেদ বাকীর মেয়ে ফরিদা আকতার ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি হতে পারছেন না।

ফরিদ আহম্মেদ বাকীর পারিবারিক সূত্রে জানা যায়,  সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের জরমনদী গ্রামের রিকশাচালক ফরিদ আহম্মেদ বাকীর দুই মেয়ে ও এক ছেলের মধ্যে ফরিদা আকতার সবার বড়। সে ২০০৯ সালে সুন্দরগঞ্জের জরমনদী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি, ২০১২ সালে সুন্দরগঞ্জ আমিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি, ২০১৫ সালে একই বিদ্যালয় থেকে এসএসসিতে গোল্ডেন এ প্লাস ও ২০১৭ সালে ঢাকার ক্যামব্রিয়ান কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হন। গত ৫ই অক্টোবর রংপুর মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করলে ফরিদা আকতার উত্তীর্ণ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান।

আরও এক মেয়ে ও এক ছেলের লেখাপড়ার খরচ চালিয়ে চরম অর্থনৈতিক সংকটে পড়েছেন হতদরিদ্র পিতা। ফলে ফরিদার মেডিকেল জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী ১৫ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যেই ভর্তি হতে হবে ফরিদা আকতারকে।
 
সাহায্য পাঠানোর ঠিকানা- মো. ফরিদ আহম্মেদ বাকী ও মোছা. ফরিদা আকতার, একাউন্ট নং : ০০২২২৪৯৮৪, সোনালী ব্যাংক লিমিটেড, সুন্দরগঞ্জ শাখা, গাইবান্ধা। বিস্তারিত জানতে  ০১৯৫৬-১৬০৩৩৬ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত