ভর্তি পরীক্ষায় অনিয়ম, জগন্নাথের শিক্ষককে অব্যাহতি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৮, ১১:৩৩

জাগরণীয়া ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষায় দুর্নীতির অভিযোগে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফেরদৌসী খাতুনকে পরবর্তী ভর্তি পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একই সাথে তাকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান জানিয়েছেন, তার বিরুদ্ধে পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে কক্ষ থেকে বের হওয়ার লিখিত অভিযোগ পাওয়া গেছে। এজন্য তাকে থেকে তাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে এবং পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ড. ফেরদৌসী খাতুন কোন মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর (শনিবার)  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালীন বাংলা বিভাগের ৩৩৩ নাম্বার কক্ষে দায়িত্বরত ছিলেন অধ্যাপক ড.ফেরদৌসী খাতুন। পরীক্ষার হলে দায়িত্বরত অন্য শিক্ষকদের না জানিয়ে তিনি পরীক্ষার শুরুর ২০ মিনিটের মধ্যে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র তার ব্যাগে নিয়ে পরীক্ষার হল ছাড়ছিলেন বলে অভিযোগ এসেছে। ভবনের তিন তলা থেকে দ্বিতীয় তলার দিকে যাওয়ার সময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্য শিক্ষকরা তাকে আটকানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ঘটনাটি জানায়। এরই প্রেক্ষিতে এ পদক্ষেপ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত