হাত ধরে দাঁড়ানোর কারণে ঢাবি শিক্ষার্থীদের পেটালো ছাত্রলীগ

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১২:৪০

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও ছাত্রী হাত ধরে দাঁড়িয়ে রিকসা খোঁজার সময় প্রথমে হেনস্থা ও পরে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগের নেতারা।

গত ১৪ জুলাই (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, ওই দুই শিক্ষার্থী বিকেলে মল চত্বরে রিকশা খোঁজার সময় সূর্যসেন হলের ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী তাদের ঘিরে ধরে পরিচয় জানতে চান। তারা নিজেদের পরিচয়পত্র দেখান। এরপর ঐ ছাত্র তাদের পরিচয়পত্র জানার কারণ জিজ্ঞেস করলে ছাত্রলীগ কর্মীরা তাকে মারধর শুরু করেন। ছাত্রীটি তাকে রক্ষা করতে গেলে তিনিও আহত হন। 

মারধরের শিকার ওই শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, মারধরের পর হামলাকারীরা সূর্যসেন হলের ভেতরে গেলে তাদের পরিচয় জানার জন্য আমরাও পেছন পেছন সেখানে গেলে দ্বিতীয় দফায় তিন-চারজন তাদের স্ট্যাম্প, লাঠিসোঁটা দিয়ে পেটান। পরে হলের অতিথিকক্ষে বসে থেকে তিনি প্রক্টর ও হল প্রাধ্যক্ষকে মুঠোফোনে অভিযোগ করেন। এ সময় প্রক্টর এ কে এম গোলাম রব্বানী তাদের সেখান থেকে চলে যেতে বলেন।

আহত ঐ ছাত্রী বলেন, আমাদের ক্যাম্পাসে আমাদের কেন মারা হলো—শুধু সেটুকু জানতে চাই। আমরা দুজনই তৃতীয় বর্ষের। বিনা কারণে প্রথম বর্ষের ছাত্ররা আমাদের মারল। আমাদের ক্যাম্পাসে আমাদের নিরাপত্তা কোথায়?

জানতে চাইলে সূর্যসেন হল ছাত্রলীগের সভাপতি গোলাম সারোয়ার সাংবাদিকদের বলেন, ঐ শিক্ষার্থীদের আপত্তিকর অবস্থায় পেয়ে হলের ছাত্ররা পরিচয় জানতে চান। ছাত্রটি জিয়া হল ছাত্রলীগের পরিচয় দেন। একপর্যায়ে কথা-কাটাকাটি থেকে হাতাহাতির ঘটনা ঘটে।

রাত পৌনে ১০টার দিকে হলের প্রাধ্যক্ষ এ এস এম মাকসুদ কামাল ঘটনাস্থলে আসেন। তিনি ঘটনার বিবরণ শুনে শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিতে বলেন। তাদের হলে পৌঁছানো এবং চিকিৎসার ব্যবস্থা করেন। 

এ বিষয়ে অধ্যাপক মাকসুদ কামাল সাংবাদিকদের বলেন, এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুসারে আমরা ন্যায্য বিচার করব। ভবিষ্যতে যেন ঢাবি ক্যাম্পাসে আর এমন ঘটনা না ঘটে তেমন বিচার করব। হলের সিসি টিভির ফুটেজ দেখে দোষীদের সনাক্ত করা হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত