‘শিক্ষা ক্ষেত্রে অর্জিত হয়েছে লিঙ্গ সমতা’

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৮, ১৮:২৬

জাগরণীয়া ডেস্ক

নারী জনসমষ্টিকে পিছিয়ে রেখে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপে শিক্ষা ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গ সমতা। বর্তমান সরকারের অহংকার নারীর ক্ষমতায়ন- বললেন  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

২৩ জানুয়ারি (মঙ্গলবার) ঢাকার লালমাটিয়া মহিলা কলেজে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, বৃত্তি ও পদক প্রদান এবং নবীনবরণ-২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

স্পিকার আরো বলেন, বর্তমান সরকারের নারী উপবৃত্তি ও বিনামূল্যে বই বিতরণ নারী শিক্ষার প্রসারে কার্যকরী ভূমিকা রেখেছে। সে কারণে বর্তমানে বাংলাদেশ আজ নারী ক্ষমতায়নের রোল মডেল।

পরে স্পিকার কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ, বৃত্তি ও পুরস্কার বিতরণ করেন। 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য এবং লালমাটিয়া কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। অন্যান্যদের মধ্যে উপস্থিত হিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম এনডিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর মোঃ নোমান উর রশীদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ড. মোঃ রফিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত