প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১৮ শিক্ষার্থী

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১৬:২০

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৬ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের আওতাধীন মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন।

২০১৫ ও ২০১৬ সালের জন্য ওই শিক্ষার্থীরা মনোনীত হয়েছেন। এই পদক কখন দেওয়া হবে, সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রবর্তিত পদকটির বিষয়ে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,  ২০১৫ ও ২০১৬ সালের স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীর স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে ১৮ জনের নামের তালিকা (ইউজিসি) প্রকাশ করেছে।’

ইউজিসির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন—কলা অনুষদভুক্ত আরবি বিভাগের ইয়াছিন আল মাসুম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের মো. নূরুল হুদা, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের মনিরা পারভীন কনা, বিজ্ঞান অনুষদভুক্ত পদার্থবিজ্ঞান বিভাগের ইহতিশাম ক্বাবিদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের লুবাতুল আরবিয়া, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের শাহনাজ আক্তার, প্রকৌশল অনুষদভুক্ত ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শামীম রেজা, কৃষি অনুষদভুক্ত অ্যাগ্রোনমি অ্যান্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের পূজা দেবী, চিকিৎসা অনুষদ থেকে অধিভুক্ত মেডিকেল কলেজের জোহরা আক্তার।

২০১৬ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন আরবি বিভাগের এইচ এম মুহিব্বুল্লাহ, আইন বিভাগের বনশ্রী রানী, সমাজবিজ্ঞান বিভাগের কোহিনূর খাতুন,  ফার্মাসি বিভাগের আনিকা নুসরাত, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মো. সিফাত রাহী,  হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের মো. সাগর হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের তাজমিনা খাতুন ও চিকিৎসা অনুষদ থেকে অধিভুক্ত মেডিকেল কলেজের মুহতারিমা-নূর-ই-হাসীন প্রধান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত