বিয়ে বাড়ির সামনে থেকে বরযাত্রীর পলায়ন

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৯

জাগরণীয়া ডেস্ক

নাবালিকার বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বরসহ বরযাত্রীরা পালিয়েছে। পরে আদালতের নির্দেশে বরযাত্রীদের জন্য রান্না করা খাবার স্থানীয় একটি এতিমখানায় বিতরণ করা হয়।

নাটোর সদর উপজেলার দত্তপাড়া এলাকায় ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) দুপুরে এ ঘটনা ঘটে।

সদর সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয় সূত্র জানায়, প্রতিবেশীদের কেউ খবর দিলে সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম ফারজানা খানমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় দত্তপাড়া এলাকার ওই বিয়ের বাড়িতে যায়। সেখানে ষষ্ঠ শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীর বিয়ের সব আয়োজন সম্পন্ন করা হয়েছিল। এ সময় আদালত বিয়ের আয়োজন বন্ধ করে দেন।

মেয়েটির অভিভাবক ও স্থানীয় ইউপি সদস্যের কাছ থেকে এই বিয়ে বন্ধ থাকবে মর্মে অঙ্গীকার নামা নেওয়া হয়। ঠিক তখনই বরপক্ষ বরযাত্রী নিয়ে মেয়ের বাড়িতে আসছিলেন। খবর পেয়ে তারা বিয়ের বাড়িতে না ঢুকে বনপাড়া এলাকায় নিজেদের বাড়িতে ফিরে যান।

নির্বাহী হাকিম ফারজানা খানম এ বিষয়ে বলেন, সাবালিকা না হওয়া পর্যন্ত অভিভাবকরা মেয়েটিকে বিয়ে দিবেন না বলে অঙ্গীকারনামা দিয়েছে। পরে তিনি বরযাত্রীদের জন্য রান্না করা খাবার দিঘাপতিয়া বালিকা শিশু সদনে বিতরণ করার পরামর্শ দেন। তার কথা মতো সেখানে খাবার পৌঁছে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত