বদরুলের বিচার শুরু

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ১৪:২৬

জাগরণীয়া ডেস্ক

সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলায় ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য শুরুর জন্য দিন ঠিক করে দেন। আসামি বদরুলের পক্ষে তার আইনজীবী সাজ্জাদুর রহমান এদিন জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেয়।

এ আদালতের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান জানান, আগামী ৫ ডিসেম্বর বাদীর জবানবন্দির মধ্য দিয়ে সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হবার পর ধারালো অস্ত্র দিয়ে খাদিজার উপর হামলা করে বদরুল। এতে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজার মাথার খুলি ভেদে করে মস্তিষ্ক জখম হয়।

ঢাকার স্কয়ার হাসপাতালে তিন দফা অস্ত্রোপচারের পর অনেকটা সুস্থ হয়ে ওঠেন খাদিজা। শরীরের বাঁ পাশ স্বাভাবিকভাবে সাড়া না দেওয়ায় চিকিৎসার জন্য স্কয়ার থেকে সোমবার তাকে পাঠানো হয় সাভারের সিআরপিতে।

খাদিজার ওপর হামলাকারী বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিল। তাকে ঘটনাস্থল থেকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে দেয় জনতা।

ঘটনার পরদিনই খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেন। বদরুলকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

বদরুল নিজেও অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার পর মামলার তদন্ত কর্মকর্তা শাহ পরান থানার এসআই হারুনুর রশিদ ৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন। সেখানে ৩৬ জনকে সাক্ষী করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত