শেরপুরে বন্যহাতির আক্রমণে গৃহবধূর মৃত্যু

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক
ফাইল ছবি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তে বন্যহাতির আক্রমণে এক গৃহবধূ মারা গেছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয়রা। নিহত টিবিরন বেওয়া (৬০) ওই গ্রামের মৃত হযরত আলীর স্ত্রী।

ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া এলাকার পানবর গ্রামের বাসিন্দা ছিলেন তিনি।

এ বিষয়ে বনবিভাগের তাওয়াকুচা বীট অফিসার মো.আশরাফুল আলম জানান, সোমবার সন্ধ্যায় পাহাড় থেকে ৩০/৩৫টি বন্যহাতির একটি দল পশ্চিম বাকাকুড়া এলাকার  লোকালয়ে নেমে আসে। এ সময় স্থানীয় লোকজন হাতি তাড়াতে গেলে নিজ বসতভিটায় দাঁড়িয়ে থাকা টিবিরিন বিবিকে হাতির দলের একটি হাতি ছুটে এসে শুড় পেচিয়ে  গাছের সাথে তাকে আছাড় মারে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বন্যহাতির আক্রমণে পশ্চিম বাকাকুড়া গ্রামে একজন মারা গেছেন বলে  স্থানীয়রা তাকে জানিয়েছে।

গত তিন দিন আগে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের বাকাকুড়া ও ছোট গজনী এলাকায় বন্যহাতির আক্রমণে দুইজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। গত শুক্রবার  রাতে ছোট গজনী এলাকায় ধানক্ষেতে বন্যহাতির একটি দল তান্ডব চালায়। এসময় হাতি তাড়াতে গেলে বন্যহাতির আক্রমণে ললেন মারাক নামে এক আদিবাসী কৃষক  নিহত হয়েছেন এবং আরও দুই কৃষক আহত হয়েছেন। এ নিয়ে গত ৩ মাসে বন্যহাতির আক্রমণে ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলায় মোট চারজনের মৃত্যু হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত