আহত নারী জঙ্গিদের মধ্যে জাহিদের স্ত্রী বলে ধারণা পুলিশের

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৬, ২৩:১০

জাগরণীয়া ডেস্ক

আজিমপুরে পুলিশ ও জঙ্গিদের মধ্যে গোলাগুলির ঘটনায় আটক ৩ নারী জঙ্গির মধ্যে কয়েকদিন আগে নিহত ‘জঙ্গি’ সাবেক সেনা কর্মকর্তা জাহিদুল ইসলামের স্ত্রী রয়েছেন বলে ধারণা করছে পুলিশ।

আহত তিন নারীর মধ্যে দুজনের নাম জানা গেছে। তারা হলেন শারমিন (২৫) ও শায়লা (৪৫)। অপরজন নিজের নাম-পরিচয় বলছে না বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন বলেন, “এই তিন নারীর মধ্যে একজন জঙ্গি জাহিদের স্ত্রী বলে আমরা ধারণা করছি। বিষয়টি নিশ্চিত হতে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।”

রাত ১০টার দিকে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক আজিমপুরে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, “রূপনগরের ঘটনার পর জাহিদের পরিবার আজিমপুর এলাকায় আত্মগোপন করেছিল বলে আমরা খবর পাচ্ছিলাম। সেই তথ্যের ভিত্তিতে আজকে এই অভিযান চালানো হয়।

তিনি বলেন, “আহত নারীদের মধ্যে জাহিদের স্ত্রী থাকতে পারে।”

ওই বাসা থেকে দুটি মেয়ে ও একটি ছেলে শিশুকে উদ্ধার করে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে।

তাদের মধ্যে জাহিদের সন্তানরা থাকতে পারে বলেও ধারণা আইজিপির।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ৭টা থেকে পৌনে ৮টার মধ্যে জঙ্গিদের সাথে পুলিশের গোলাগুলির ঘটনায় এক পুরুষ জঙ্গি নিহত হওয়ার পাশাপাশি ৩ নারী জঙ্গি আহত হয়েছে। আহত নারী জঙ্গিদের ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। নিহত পুরুষ জঙ্গি গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী করিম বলে দাবি করেছেন আইজিপি।

এই ঘটনায় কাউন্টার টেরোরিজম ইউনিটের ৫ জন আহত হয়েছেন। আহত পাঁচ পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে সেখানে দায়িত্বরত র‌্যাবের ল্যান্স নায়েক জাহিদ জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত