বরিশালে নারায়ণগঞ্জফেরত দুই নারীর বাড়িতে হামলা গ্রামবাসীর

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ২২:৪০

জাগরণীয়া ডেস্ক

নারায়ণগঞ্জে বেড়েই চলছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এ কারণে সেখান থেকে ১২ এপ্রিল (রবিবার) গ্রামের বাড়িতে ফেরেন পোশাক কারখানার দুই কর্মী। এ খবর জেনে ওই বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ গ্রামবাসী। খবর পেয়ে ইউপির চেয়ারম্যান ঘটনাস্থলে যান। তিনি ওই দুজনের নমুনা সংগ্রহ ও হোম কোয়ারেন্টিনে রাখার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

১৩ এপ্রিল (সোমবার) সকালে বরিশালের আগৈলঝাড়া উপজেলার শিহিপাশা গ্রামে এ ঘটনা ঘটে। ইতিমধ্যে ওই দুই নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, নারায়ণগঞ্জে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় দলে দলে সেখান থেকে নিজ নিজ গ্রামে ফিরে আসছেন লোকজন। ১২ এপ্রিল (রবিবার) সেখানকার পোশাক কারখানার দুই নারী কর্মী আগৈলঝাড়ার শিহিপাশা গ্রামে নিজ বাড়িতে আসেন। গ্রামে গুজব রটে, ওই দুই নারী করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে এসেছেন। এতে গ্রামবাসীর মধ্যে করোনা-আতঙ্ক ছড়িয়ে পড়ে। শতাধিক ব্যক্তি ১৩ এপ্রিল (সোমবার) সকালে ওই বাড়িতে হামলা চালায়।

খবর পেয়ে গৈলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সফিকুল ইসলাম তালুকদার লোকজন নিয়ে গ্রামে যান। তিনি হ্যান্ডমাইক থেকে ওই নারী কর্মীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো, তাঁকে হোম কোয়ারেন্টিনে রাখা ও বাড়িটি লকডাউন করে রাখার আশ্বাস দেন। এরপরই বিক্ষুব্ধ লোকজন শান্ত হয়।

পরে স্থানীয় প্রশাসন বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দিয়েছেন। গ্রামে পুলিশ পাঠিয়ে বাড়িতে লাল পতাকা উড়িয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর উদ্যোগ নিয়েছেন।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুন জানান, আজ ওই দুই নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রতিবেদন এলে আসল ঘটনা বোঝা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত