সাবেক স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

সাবেক স্ত্রীকে হত্যার দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়শিংগা গ্রামে মো. সাগর সরদার (৪৩) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ২২ আগস্ট (বৃহস্পতিবার) বিকেলে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সামছুল হক এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়শিংগা গ্রামের আবদুল হালিম মৃধার মেয়ে রাবেয়া আক্তারের (৩০) দ্বিতীয় স্বামী ছিলেন ভোলার মনপুরা উপজেলার সাকুচিয়া গ্রামের বাসিন্দা সাগর। বিয়ের পর ওই দম্পতি ঢাকায় বসবাস করতেন। তাদের সংসারে একটি কন্যাসন্তান রয়েছে। বিয়ের কয়েক বছর পর থেকে তাদের মধ্যে নানা কারণে বিবাদের সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে ২০১৬ সালের শুরুর দিকে রাবেয়া আক্তার মেয়েকে নিয়ে বাবার বাড়িতে চলে যান এবং স্বামী সাগর সরদারকে তালাক দেন। কিন্তু তালাক দেওয়ার পরও সাগর রাবেয়াকে বাড়ি নিয়ে যেতে জোর করতেন। কিন্তু রাবেয়া তাতে রাজি হননি। ২০১৬ সালের ২২ ডিসেম্বর রাতে সাগর রাবেয়াকে ছুরিকাঘাত করেন। এ সময় রাবেয়ার চিৎকার শুনে পরিবারের লোকজন সাগরকে আটক করে পুলিশে দেয়। রাবেয়াকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় নিহতের বাবা আবদুল হালিম মৃধা বাদী হয়ে সাগর সরদারকে আসামি করে স্থানীয় থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা মঠবাড়িয়া থানার উপপরিদর্শক (এসআই) মাহাবুবুর রহমান ২০১৭ সালের ১৩ মার্চ আসামি সাগরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে বৃহস্পতিবার বিচারক রায় ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত