গৃহকর্মীকে নির্যাতন, স্বামী প্রতিবাদ করায় স্ত্রীর আত্মহত্যা

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৪:৪৬

জাগরণীয়া ডেস্ক

রাজধানীতে শিশু গৃহকর্মীকে শারিরীকভাবে নির্যাতন করার ঘটনায় স্বামী প্রতিবাদ করায় অভিমান করে স্ত্রী তাসলিমা বেগম (৩৫) আত্মহত্যা করেছেন।

১৩ আগস্ট (মঙ্গলবার) দিনগত রাত সাড়ে ৩টার দিকে তাসলিমাকে অচেতন অবস্থায় তার স্বামী জাহাঙ্গীর আলম ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত তাসলিমা রাজবাড়ী সদর উপজেলার গার্মেন্টসের এক্সেসরিজ ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের স্ত্রী। তারা পূর্ব রামপুরা আব্দুল্লাহবাগ মসজিদ এলাকার একটি বাড়ির দ্বিতীয় তলায় তিন সন্তানকে নিয়ে থাকেন।

নিহত তাসলিমার স্বামী জাহাঙ্গীর আলম জানান, প্রায় প্রায় সাত-আট মাস আগে গ্রামের বাড়ি থেকে ঘরের কাজে সহযোগিতা করার জন্য ৮/৯ বছরের এক শিশুকে নিয়ে আসা হয়। মঙ্গলবার রাতে ওই শিশু গৃহকর্মীকে তাসলিমা বকাঝকা দেয় ও একটু মারধর করে।

এসময় ঐ গৃহকর্মীর সামনেই আমি এই ঘটনার প্রতিবাদ করি। এতে তাসলিমা রেগে যায় এবং ঘরের দরজা বন্ধ করে দেয়। দরজার এপাশ থেকে তাকে অনেক ডাকাডাকি করলে দুই মেয়ে আমাকে সান্ত্বনা দিয়ে বলে, বাবা আম্মু রাগ করেছে, একা একা কিছুক্ষণ থাকতে দাও, ঠিক হয়ে যাবে। 

‘দীর্ঘক্ষণ কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে দেখি আমার স্ত্রী ফ্যানের সঙ্গে গলায় ওড়না দিয়ে ঝুলে আছে। সেখান থেকে দ্রুত তাকে নামিয়ে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন’।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত