বখাটের কারণে স্কুলে যাওয়া বন্ধ মেয়েটির

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৫:৩২

জাগরণীয়া ডেস্ক

বখাটের উত্ত্যক্তের কারণে চার মাস ধরে স্কুলে যাওয়া হচ্ছে না ময়মনসিংহের নান্দাইল উপজেলার চর বেতাগৈর ইউনিয়নের বাসিন্দা ও স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর। এ ঘটনায় থানায় জিডি করেও নিরাপত্তাহীনতায় ভুগছে মেয়েটির পরিবার। 

মেয়েটির বাবা মা জানান, তাদের পরিবার অনেক দরিদ্র। বাবা মা কেউই লেখাপড়া করেননি। কিন্তু মেয়েকে লেখাপড়া শেখানোর ইচ্ছে ছিল তাদের। তাই কৃষিকাজ করে মেয়েকে স্কুলে পড়াচ্ছেন। কিন্তু স্কুলে আসা যাওয়ার পথে বখাটে শাহীন মিয়া ও তার সহযোগী শান্ত মিয়া তাকে রাস্তায় উত্ত্যক্ত করতো ও কুপ্রস্তাব দিতো। তাদের হাত থেকে বাঁচতে মেয়েটি প্রথমে স্কুলে যাওয়া কমিয়ে দেয় তারপর এক পর্যায়ে বন্ধই করে দেয়। কিন্তু স্কুলের পড়ার ঘাটতি পোষাতে সে পাশের মধুপুর বাজারের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে শুরু করে। গত ৬ মে দুপুরে ঐ শিক্ষকের কাছে যাওয়ার সময় শান্ত ও শাহীন আবার তার পথরোধ করে অশ্লীল মন্তব্য করে। এর প্রতিবাদ করায় তারা মেয়েটির নামে মিথ্যা তথ্য ইন্টারনেটে ছাড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এর কয়েক দিন পর ফেসবুকে মেয়েটির বিকৃত অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়া হয়। এর ফলে মেয়েটি মানসিকভাবে ভেঙে পড়েছে।

মেয়েটির বাবা বলেন, মেয়ের লেখাপড়া বন্ধ হয়ে গিয়েছে। এখন তার নিরাপত্তা নিয়েও আমরা শঙ্কিত। সবসময় তাকে চোখে চোখে রাখতে হচ্ছে। এভাবে কি কোনো মানুষকে পাহারা দিয়ে রাখা যায়? 

এই ঘটনায় থানায় একটি জিডি করলেও কোন প্রতিকার মিলেনি বলে অভিযোগ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত