x

এইমাত্র

  •  দেশে আরও ৯ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২ জনের
  •  চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত; ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে
  •  রোববারের মধ্যে ১০ টাকা চালের বেনামি কার্ড জমা দেয়ার নির্দেশ

'বিচারহীনতার সংস্কৃতিই অব্যাহত খুন-ধর্ষণের কারণ'

প্রকাশ : ১০ মে ২০১৯, ২১:৩৬

জাগরণীয়া ডেস্ক

ভৈরব-কিশোরগঞ্জ রুটে চলন্ত বাসে শাহিনুর আক্তার তানিয়া নামে এক তরুণীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শাহবাগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে 'নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ' নামে প্রগতিশীল সংগঠন। ১০ মে (শুক্রবার) বিকেল চারটায় শাহবাগে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সাবেক ছাত্রনেতা ও গণজাগরণ মঞ্চের সংগঠক আকরামুল হকের সভাপতিত্বে এবং ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও গণজাগরন মঞ্চের সংগঠক খান আসাদুজ্জামান মাসুম এর সঞ্চালনায় সমাবেশে আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন সংস্কৃতিকর্মী মাহফুজা হক নীলা এবং জাগরণীয়া সম্পাদক শুভ্রা কর। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতন্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলি শম্পা বসু, প্রকাশক রবীন আহসান, সাবেক ছাত্রনেতা শরীফুজ্জামান শরীফ ও ফেরদৌস আহমেদ উজ্জ্বল, ক্ষেতমজুর নেতা মোতালেব হোসেন, যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, গণজাগরন মঞ্চের সংগঠক অ্যাডভোকেট জীবনানন্দ জয়ন্ত, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-এর সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম। 

সমাবেশে বক্তারা বলেন, দেশে অব্যাহত নারী নিপীড়ন-ধর্ষণ-হত্যার ঘটনা ঘটে যাচ্ছে যেই তালিকায় যুক্ত হয়েছে কিশোরগঞ্জে নার্স শাহিনুর আক্তার তানিয়া যাকে চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যা করা হয়েছে। প্রতিদিনই আমরা দেখতে পাই নারী শিশু ধর্ষণের শিকার হয় অথচ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এর প্রতিরোধে কোন কার্যকর উদ্যোগ নেয়া হয়নি। দেশে ধর্ষণ ও হত্যার সুষ্ঠু ও দ্রুত বিচার হয় না বলেই ধর্ষকরা পার পেয়ে যাচ্ছে।

সমাবেশে বক্তারা আরো বলেন, নারী শিশু ধর্ষণ আজ সামাজিক ব্যাধির আকার ধারণ করেছে। এর বিরুদ্ধে গণ-প্রতিরোধ গড়ে তুলতে হবে জনগণকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত