চলে গেলেন বঙ্গবন্ধুর চাচাতো বোন হামিদা খানম

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১৫:১৩

জাগরণীয়া ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো বোন হামিদা খানম রানু আর নেই। ২৪ এপ্রিল (বুধবার) ভোর সাড়ে ৫টায় রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। 

হামিদা খানম রানুর বাবা খান সাহেব শেখ মোশাররফ হোসেন ছিলেন বঙ্গবন্ধুর চাচা ও পূর্ব পাকিস্তানের প্রাদেশিক আইন সভার সদস্য। হামিদা খানমের ভাই শেখ কবির হোসেন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের এবং হামিদা খানমের স্বামী প্রফেসর আইবুর রহমান শিকদার জগন্নাথ কলেজ ও গোপালগঞ্জের রামদিয়া কলেজের সাবেক শিক্ষক।

মৃত্যুকালে হামিদা খানম এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র ছেলে হামিদুর রহমান শিকদার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক।

এদিকে ফুপু হামিদা খানমের মৃত্যুসংবাদ শুনে সকাল সাড়ে ১০টার দিকে তার মরদেহ দেখতে লালমাটিয়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং জানিয়েছে, হামিদা খানম রানুর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন। তিনি হামিদা খানমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত