উত্ত্যক্তের প্রতিবাদে মসজিদের ইমামের উপর নারীদের হামলা

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ১৩:৩১

জাগরণীয়া ডেস্ক

উত্ত্যক্তের প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে মসজিদের ইমামের ওপর বোরকাপরা তিন নারী হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ১০ এপ্রিল (বুধবার) উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার ফজরের নামাজ শেষে সালাম ফেরানোর সঙ্গে সঙ্গে বোরকা পরে তিন নারী মসজিদের ভেতরে প্রবেশ করেন। এরপর তারা ইমাম মো. সৈয়দ আহাম্মদের ওপর মরিচের গুঁড়া ছিটিয়ে দেন ও তাকে লাঠি দিয়ে আঘাত করেন। হামলাকারীদের মধ্যে মসজিদ কমিটির সহসভাপতি নুরুল আমিনের মেয়েও রয়েছেন।
নামাজরত মুসল্লিরা এসময় হামলাকারীদের আটক করলেও পরে তাদের ছেড়ে দেয়া হয়। 

এই ব্যাপারে জানতে চাইলে মসজিদ কমিটির সহসভাপতি নুরুল আমিন বলেন, অনেকদিন ধরেই মসজিদের ইমাম মো. সৈয়দ আহাম্মদ আমার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। কিন্তু মসজিদ কমিটির সভাপতির কাছে এই ব্যাপারে নালিশ করেও কোনো ফল পাইনি।

মসজিদের সভাপতি দেলোয়ার হোসেন বলেন, "নুরুল আমিনের মেয়েকে ইমাম সাহেব বহুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিলেন। আমাকে তারা বিষয়টি জানানোর পর আমি ঐ ইমামকে চলে যেতে বলি। এরপর তিনি এলাকা ছেড়ে চলেও গিয়েছিলেন। কিন্তু কিছু লোক পুনরায় তাকে ফিরিয়ে আনে। এ কারণে দুই মাস ধরে আমি ঐ ইমামের পেছনে নামাজ পড়ি না"।

এদিকে হামলায় আহত ইমামকে পার্শ্ববর্তী রায়পুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ইমামের পক্ষের অনেক মুসল্লি।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব জানান, স্থানীয় কয়েকজন ফোনে আমাকে বিষয়টি জানালেও লিখিত কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত