যৌতুক না পেয়ে গৃহবধূকে কুপিয়ে জখম

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৮

জাগরণীয়া ডেস্ক

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় যৌতুক না পেয়ে রুপালী বেগম (২৪) নামে এক গৃহবধূকে মারধর ও কুপিয়ে জখম করেছে শ্বশুরবাড়ির লোকজন।

আহত রুপালী লালমনিরহাট সদর উপজেলার কালমাটি গ্রামের মৃত জসির উদ্দিনের মেয়ে এবং আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া আবলার বাজার এলাকার মানিক মিয়ার স্ত্রী।

২৮ সেপ্টেম্বর (শুক্রবার)  দিনগত রাতে স্থানীয়রা নির্যাতিত গৃহবধূ  উদ্ধার করে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, প্রথম স্ত্রীকে তালাক দিয়ে মানিক মিয়া (৩০) চার বছর আগে রুপালীকে বিয়ে করেন। বিয়ের পর থেকে যৌতুকের টাকার জন্য রুপালীকে চাপ দিতেন মানিক ও তার পরিবার। এরই মধ্যে রুপালী একটি কন্যা সন্তানের জন্ম দেন।

একপর্যায়ে মানিক ঢাকায় পোশাক শ্রমিক হিসেবে কাজে  চলে যান এবং স্ত্রীর অনুমতি না নিয়ে সেখানে তৃতীয় বিয়ে করে ঢাকায় থেকে যান। সম্প্রতি তৃতীয় স্ত্রীকে তালাক দিতে রুপালীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন মানিক।

সেই টাকা দিতে ব্যর্থ হলে মানিক তার বাবা-মা ও ভাই মিলে লাঠি ও দা দিয়ে বেধম মারধর ও কুপিয়ে তাকে বাড়ি থেকে বের করে দেন। পরে স্থানীয়রা আহত রুপালীকে উদ্ধার করে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় রুপালী বাদী হয়ে স্বামী মানিক মিয়াসহ ওই পরিবারের পাঁচজনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

হাসপাতালের বেডে থাকা রুপালী জানান, এক বছর ধরে এমন অমানুষিক নির্যাতন সহ্য করছেন তিনি। এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক আব্দুস সালাম শেখ জানান, রুপালীর শরীরে মারধর এবং অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। 

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত