যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে আহত

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৪:০৮

জাগরণীয়া ডেস্ক

স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজনের দাবিকৃত যৌতুকের দেড় লাখ টাকা দিতে না পারায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় দুই সন্তানের জননীকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। পরে সন্তানদের রেখে গৃহবধূ নিপা বেগমকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছে শ্বশুর বাড়ির লোকজন। 

২৬ আগস্ট (রবিবার) সকালে উপজেলার হাটাব এলাকায় এ ঘটনা ঘটে। নিপা শরীয়তপুরের গোসারহাট থানার মহিষেরপট্টি এলাকার মৃত আরজু মিয়ার মেয়ে।

গৃহবধূ নিপা জানান, গত প্রায় ১০ বছর আগে উপজেলার হাটাব এলাকার মৃত বজলু মিয়ার ছেলে সবুজের সঙ্গে তার বিয়ে হয়। তাদের মিদুল (৯) ও মিথিলা (৩) নামে দুটি সন্তান রয়েছে। বেশ কিছু দিন ধরেই স্বামী সবুজ দেড় লাখ টাকা যৌতুক দাবি করে আসছে নিপার কাছে। নিপা কোনো প্রকার যৌতুকের টাকা এনে দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়। এরপর থেকে বিভিন্ন সময়ে নানা অযুহাতে নিপাকে শারীরিক নির্যাতন চালায় সবুজ। তারপরও ছেলে-মেয়ের চিন্তা করে নির্যাতন সহ্য করে সংসার চালিয়ে আসছিলেন নিপা।

২৬ আগস্ট (রবিবার) সকালে ফুফু শাশুড়ি জাহানারা বেগম, শাশুড়ি পিয়ারা বেগম ও দেবর সুজনের কু-পরামর্শে ফের দেড় লাখ টাকা যৌতুক দাবি করে সবুজ। এ সময় অস্বীকৃতি জানালে অভিযুক্তরা বাঁশ দিয়ে পিটিয়ে তার শরীরের বিভিন্ন অংশ থেতলে দেয়। পরে ছেলে-মেয়েদের রেখে নিপাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। যৌতুকের টাকা নিয়ে আসতে পারলে বাড়িতে ঢুকতে পারবে বলে হুঁশিয়ারীও দেয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, ওই ঘটনার অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত