চট্টগ্রাম ও সুনামগঞ্জ থেকে অপহৃত ছাত্রীরা উদ্ধার, গ্রেপ্তার ০৫

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৮

জাগরণীয়া ডেস্ক

পতেঙ্গা থেকে অপহরণের শিকার ০৩ স্কুলছাত্রীকে চট্টগ্রাম নগরের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় এবং এসময় ০৫ অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন- মো. শাকিব খান (১৮), তার মা আজিমা খাতুন (৪৮) ও ভাই মো. সম্রাট (২৩) এবং দুই বন্ধু মো. সুজন (৩০) ও মো. নাইম হোসেন রবিন (১৮)।

পতেঙ্গা থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া জানান, তিনজনের একজন পতেঙ্গার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ও অপর দুইজন একই বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম বলেন, গত ০১ সেপ্টেম্বর সকালে তিন ছাত্রী স্কুলে যাওয়ার পর তাদের ফুঁসলিয়ে ‘অপহরণ’ করে নিয়ে যায় আসামিরা। পরে এক ছাত্রীর বাবা পতেঙ্গা থানায় গিয়ে অপহরণের অভিযোগে মামলা করেন।

তিনি বলেন, আসামি শাকিব খান মুসলিমাবাদ এলাকায় ভাড়া থাকতেন। সেখানে এক ছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরে তার বন্ধু নাঈম এবং সম্রাটের সঙ্গে ওই ছাত্রীর আরও দুই বান্ধবীর পরিচয় হয়। ফেসবুকে তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হতো। একপর্যায়ে শাকিব ও তার ২ বন্ধু ফুঁসলিয়ে তাদের নিয়ে পালিয়ে যায়।

০৩ সেপ্টেম্বর (সোমবার) দুইদিন অভিযান চালিয়ে নগরের বায়েজিদ এলাকা থেকে একছাত্রীকে এবং সুনামগঞ্জ সদর এলাকা থেকে আরও দুই ছাত্রীকে উদ্ধার করা হয় এবং পাশাপাশি তাদের পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। 

উদ্ধার হওয়া তিন ছাত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং গ্রেপ্তার হওয়া পাঁচজনকে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত