আদিবাসী দুই কিশোরী হত্যার বিচার দাবিতে সমাবেশ

প্রকাশ : ২১ মে ২০১৮, ২১:৩৫

জাগরণীয়া ডেস্ক

সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় নিজ বাড়িতে আদিবাসী দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত বিচার দাবিতে প্রতিবাদ সমাবেশ এর ডাক দেয়া হয়েছে। খুন-ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে নাগরিকবৃন্দ এই ব্যানারে ২২ মে (মঙ্গলবার) বিকেল ৩:৩০ মিনিটে শাহবাগে এই সমাবেশ এর আয়োজন করা হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, "শিশু - কিশোরী - নারী ধর্ষণের উন্মত্ততা বেড়েছে সারা দেশ জুড়ে। আদিবাসী দুই কিশোরীকে ধর্ষণ ও হত্যা করে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে রেখেছে সীতাকুণ্ড জঙ্গল মহাদেবপুর চৌধুরী পাড়ার ইসমাইল হোসেনের পুত্র আবুল হোসেন ও তার সাঙ্গপাঙ্গরা। প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার তরান্বিত হলে ধর্ষণের মাত্রা কমতো। খোদ রাজধানীর আদালতে ধর্ষণের বিচার বিলম্বিত হচ্ছে ক্ষেত্র বিশেষে বিচার মিলছে না। আমরা এর অবসান চাই"। 

উল্লেখ্য, গত ১৮ মে (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সীতাকুণ্ড পৌরসভার জঙ্গল মহাদেবপুর পাহাড়ের ত্রিপুরা পাড়া থেকে ফলিন ত্রিপুরার মেয়ে সুখলতি ত্রিপুরা (১৫) এবং সুমন ত্রিপুরার মেয়ে সুখলতির বান্ধবী ছবি রাণী ত্রিপুরার (১১) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

সুখলতি ত্রিপুরার মা স্মৃতি কনা ত্রিপুরা জানান, সকালে জুম চাষ করতে তারা স্বামী-স্ত্রী পাহাড়ে যান এবং বিকালে এসে মেয়ে দুটির লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। আবুল হোসেন নামে এক বখাটে তাদের উত্ত্যক্ত করত বলে তিনি অভিযোগ করেন। এই ঘটনায় আবুল হোসেনকে প্রধান আসামি করে সীতাকুণ্ড থানায় মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত