রোহিঙ্গা প্রত্যাবাসন: মিয়ানমারের প্রতিনিধি দল আসছে ঢাকায়

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১২

জাগরণীয়া ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে আলোচনার জন্য মিয়ানমারের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় আসছে। আগামি ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) এ দলটি বাংলাদেশ পৌছাবে।

১৪ ফেব্রুয়ারি (বুধবার) আগারগাঁওয়ে কোস্টগার্ড সদর দপ্তরে নৌ ও সমুদ্রসীমার নিরাপত্তায় নিয়োজিত বাংলাদেশ কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের আহবানে এ দলটি ঢাকায় আসছে। মূলত রোহিঙ্গা নির্যাতন ও অনুপ্রবেশ বন্ধ এবং নিরাপদে সেদেশটিতে রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে বৈঠকে আলোচনা হবে। এর আগে মিয়ানমারের আহবানে বাংলাদেশ থেকে আমরা গিয়েছিলাম। সেবার বৈঠকে দেশটির রাখাইন রাজ্য পালিয়ে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে জোরালো বক্তব্য দিয়েছিল বাংলাদেশ, এবারও বাংলাদেশ শক্তভাবে তাদের অবস্থান জানাবে।

উল্লেখ্য, গত ২৫ আগস্টের পর আসা সাড়ে ছয় লাখ রোহিঙ্গা এবং ২০১৬ সালের ৯ অক্টোবরের পরে আসা ৮৭ হাজার রোহিঙ্গাকে প্রত্যাবাসনের জন্য বিবেচনায় নেয়া হবে। 

এর আগে বাংলাদেশ কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পদকপ্রদান ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত