শাশুড়িকে কুপিয়ে হত্যা, জামাতার মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫৭

জাগরণীয়া ডেস্ক

শাশুড়ি ফাতেমা আক্তার (৫০) কে কুপিয়ে হত্যার দায়ে জামাতা আলমগীর হোসেন (৩২) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের মোবারকপুর গ্রামে এ হতাহতের ঘটনা ঘটে।

১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় দেন। রায়ের সময় আসামি আলমগীর আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, আলমগীর হোসেনের সাথে ১০ বছর আগে বিয়ে হয় বাক প্রতিবন্ধী রীতা আক্তারের (২২)। রীতা নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের মোবারকপুর গ্রামের আব্দুল কাদিরের মেয়ে। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য শারিরীক নির্যাতনের শিকার হন রীতা।

২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি নির্যাতন সইতে না পেরে বাপের বাড়ি চলে আসেন রিতা। ২০১৬ সালের ১ মার্চ স্ত্রীকে আনতে শ্বশুরবাড়ি যায় আলমগীর এবং জোর করে রীতাকে আনতে গেলে বাধা দেয় আলমগীরের শাশুড়ি ফাতেমা বেগম। এসময় দা দিয়ে কুপিয়ে শাশুড়িকে হত্যা করে আলমগীর।

ঘটনার পরদিনই আলমগীরকে আসামি করে নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ছেলে রাসেল মিয়া।

রাষ্ট্রপক্ষের অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ জানান, তদন্ত শেষে ঐ বছরের ২৫ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ। এরপর ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আলমগীরের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত