'খালেদা নির্দোষ হলে প্রমাণ হলো না কেন?'

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১০

জাগরণীয়া ডেস্ক

খালেদা জিয়া নির্দোষ এবং এই রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত - বিএনপির এমন বক্তব্যকে দুঃখজনক ও মিথ্যে বলে দাবি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

তুরিন আফরোজ বলেন, "বিএনপি যা বলছে তা দুঃখজনক। কারণ এ মামলা আওয়ামী লীগ করেনি। এ মামলার রায় নিয়ে রাজনীতি করার সুযোগ নেই। এ রায় সম্পূর্ণ স্বাভাবিক গতিতে এগিয়েছে। তাছাড়া খালেদা জিয়া যদি নির্দোষ হয়ে থাকে তাহলে তো তার আইনজীবীরা তা যুক্তি তর্কের মাধ্যমে প্রমাণ করতে পারতো। তারা তা করলেন না কেন?"

তিনি আরো বলেন, "খালেদা জিয়ার বিরুদ্ধে এ রায়ের মধ্য দিয়ে প্রমাণিত হলো, কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে আইন অনুযায়ী শাস্তি পেতে হবে এটাই তার প্রমাণ। এ রায়ের মধ্য দিয়ে বিচার সংস্কৃতির প্রতি আমাদের একটা আস্থার জায়গা তৈরি হচ্ছে"।

রায় প্রসঙ্গে তুরিন আফরোজ বলেন, "'বয়স ও সামাজিক বিবেচনায়' খালেদা জিয়াকে বিনাশ্রমে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কিন্তু আমি জানি যিনি সামাজিক ভাবে যতো ভালো অবস্থানে আছেন তার শাস্তি ততো বেশি হবে। কেন এ ক্ষেত্রে খালেদা জিয়াকে রেহাই দেওয়া হলো তা আমার বোধগম্য নয়। তবে আদালতের প্রতি শ্রদ্ধাশীল থাকায় আমি এ নিয়ে কোনো মন্তব্য করছি না"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত