রাষ্ট্রপতি আবদুল হামিদ পুনর্নির্বাচিত

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৫

জাগরণীয়া ডেস্ক

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে মো. আব্দুল হামিদ বিনা প্রতিদ্বন্দিতায় পুনর্নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় বারের মতো তিনি রাষ্ট্রপতি হলেন। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার-সিইসি ও নির্বাচনী কর্মকর্তা কেএম নুরুল হুদা এ ঘোষণা দেন।

আবদুল হামিদের জমা দেওয়া মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে একক প্রার্থী হিসেবে তাকে নির্বাচিত ঘোষণা করেন সিইসি।

আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সিইসি কেএম নুরুল হুদা। আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করতে পারেন।

রাষ্ট্রপতিকে পুনর্নির্বাচিত ঘোষণার পরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান ও সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এক ব্রিফিংয়ে বলেন, আমরা রাষ্ট্রপতির মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্যবেক্ষণে এসেছিলাম। সিইসি কেএম নুরুল হুদা মনোনয়নপত্রটি যাচাই-বাছাই করে ১৯৯১ সালের নির্বাচনী আইন অনুযায়ী একক প্রার্থী হিসেবে মো. আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণা করেছেন।

এর আগে গত সোমবার রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র দাখিল করেন আবদুল হামিদ। ওই দিন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দল সিইসি কে এম নূরুল হুদার কাছে আবদুল হামিদের তিনটি মনোনয়নপত্র জমা দেন। রাষ্ট্রপতি নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময় ছিল সোমবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আগামী ১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এছাড়া ১৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু প্রার্থী সংখ্যা একজন হওয়ায় ভোটগ্রহণের প্রয়োজন হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত